উপজেলা নির্বাচন : বরগুনায় প্রার্থিতা ফিরে পেল আ’লীগ

নির্বাচন ডেস্ক

বরগুনায় প্রার্থিতা ফিরে পেল আ’লীগ
তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দার। ছবি: সংগৃহিত

বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দার তার প্রার্থিতা ফিরে পেয়েছেন।

আজ সোমবার বেলা ১১টায় বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট আপিল বিভাগ প্রার্থিতা ফিরে পাওয়ার আদেশ প্রদান করেন। আগামীকাল পঞ্চম ধাপে তালতলীতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

universel cardiac hospital

এর আগে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ আনা হয় নৌকা মার্কার প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দারের বিরুদ্ধে।

নির্বাচনের দুদিন আগে গত শনিবার বিকালে নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩-এর বিধি ৮৯ অনুসারে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ওই আওয়ামী লীগ প্রার্থীর প্রার্থিতা বাতিলের প্রজ্ঞাপন জারি করা হয়।

ওই প্রার্থী তার প্রার্থিতা বৈধতা চেয়ে সোমবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগে আপিল করেন। হাইকোর্টের তিন সদস্যের বেঞ্চ বেলা ১১টার দিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দারের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করেন।

হাইকোর্টের এ আদেশে এলাকার আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ মানুষের মনে আনন্দ ও উৎসহ দেখা গেছে।

আগামীকাল ১৮ জুন পঞ্চম ধাপে তালতলী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে নির্বাচন কমিশন নির্বাচনের সব প্রস্তুতি গ্রহণ করেছে বলে একটি সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে