‘খালেদা জিয়াকে মুক্তি দিয়ে একটি ভালো কাজ করুন’

ডেস্ক রিপোর্ট

খালেদা জিয়া
ফাইল ছবি

খালেদা জিয়াকে মুক্তি দিন। আপনারা যে এত খারাপ কাজ করেছেন, তাকে মুক্তি দিয়ে তার মধ্যে একটি ভালো কাজ করুন। খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেয়া হলে দেশবাসী এটাকে সরকারের অনেক খারাপ কাজের মাঝে একটা ভালো কাজ মনে করবে।

আজ মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু সরকারকে উদ্দেশ্য করে এসব কথা বলেন।

universel cardiac hospital

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও গরিবের বাজেট শীর্ষক ওই মানববন্ধনের আয়োজন করে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামের একটি সংগঠন।

দুদু বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রোববার বলেছেন- খালেদা জিয়াকে যদি কোর্ট জামিন দেয়, তাহলে সরকারের আপত্তি থাকবে না। তাহলে ধরে নেয়া যায়, এতদিন সরকারের আপত্তির কারণেই কোর্ট তাকে জামিন দেয়নি।

সরকার যদি খালেদা জিয়ার মুক্তি ও জামিনের পথে বাধা না হয় তাহলে তিনি মুক্তি পাবেন বলে আমি বিশ্বাস করি, বলেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, সুপ্রিম কোর্টের বিচারপতি, হাইকোর্টের বিচারপতি, জজ কোর্টের বিচারপতিদের আমি দোষারোপ করব না। বর্তমান পরিস্থিতির কারণেই খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না।

তিনি বলেন, বর্তমান সরকার নির্বাচনের নামে তামাশা করে সংসদ দখল করে নিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীসহ সকল বাহিনীকে দখল করে নিয়েছে। বর্তমানে দেশে গণতন্ত্র ও মানুষের অধিকার কিছুই নেই। দেশে নির্বাচন বলে, বিচার বলে কিছু নাই। দেশের আইনশৃঙ্খলা বলতে কিছুই নাই।

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে দুদু বলেন, এ বাজেট পুরোটাই বড়লোকের, গরিবের বা সাধারণ মানুষের না। এই বাজেটে কৃষকের জন্য কোনো ছাড় দেয়া হয়নি। ছাড় দেয়া হয়েছে বেশি যারা ব্যাংক লুট করেছে, শেয়ারবাজার লুট করেছেন, তাদের।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে