নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতেই চাপে আফ্রিকা

ক্রীড়া প্রতিবেদক

দক্ষিণ আফ্রিকা
দক্ষিণ আফ্রিকা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়েছে দক্ষিণ আফ্রিকা। ১.৫ ওভারে দলীয় ৯ রান এবং ব্যাক্তিগত ৫ রানের  মাথায় সাজঘরে ফিরে গেছেন দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান ওপেনার কুইন্টন ডি কক।

এই রিপোর্ট লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৮.২ ওভারে ১ উইকেটে ৩১ রান। হাশিম আমলা ২৮ বলে ২২ রানে এবং অধিনায়ক ডুপ্লেসি ১৫ বলে ৪ রানে ব্যাট করছেন

universel cardiac hospital

ম্যাচ শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। অথচ বার্মিংহ্যামের এজবাস্টনে টসই হলো পৌনে ৫টায়। অর্থ্যাৎ, দেড় ঘণ্টারও বেশি সময় পর শুরু হয় দক্ষিণ আফ্রিকা বনাম নিউজিল্যান্ডের এই ম্যাচটি।

বৃষ্টিতে বিলম্বিত হওয়া ম্যাচে টস জিতেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেনে উইলিয়ামসন এবং অনুমিতভাবেই কিউইরা শুরুতে ফিল্ডিংই বেছে নিলেন। প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন প্রতিপক্ষ প্রোটিয়াদের।

দক্ষিণ আফ্রিকার জন্য এই ম্যাচটি অবশ্যই জয় চাই। কারণ, টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয়ছাড়া বিকল্প নেই। অন্যদিকে নিজেদের অবস্থান আরও নিরঙ্কুশ করার জন্য জয় প্রয়োজন নিউজিল্যান্ডেরও। সুতারং, কেউ কাউকে একটুও ছাড় নয়, এমন মানসিকতা নিয়েই খেলতে নামছে এজবাস্টনে।।

২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালেও কিউদের কাছে হারতে হয়েছিল প্রোটিয়াদের। ওই দুই বিশ্বকাপে হারের বদলা এবার নেয়ার দারুণ সুযোগ প্রোটিয়াদের সামনে।

দক্ষিণ আফ্রিকা একাদশ

হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মারক্রাম, ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), রাশি ফন ডার সার ডুসেন, ডেভিড মিলার, আন্দিল পেহলুকাইয়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি এবং ইমরান তাহির।

নিউজিল্যান্ড একাদশ

মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেনে উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সান্তনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে