অবিশ্বাস্য লড়াকু মানসিকতা বাংলাদেশের : শোয়েব আখতার

ক্রীড়া ডেস্ক

পাকিস্তানের পেসার শোয়েব আখতার (ফাইল ছবি)

অস্ট্রেলিয়ার ৩৮১ রান তাড়া করতে নেমে হারলেও দারুণ ব্যাট করেছে বাংলাদেশ। মাশরাফির দলের লড়াকু মানসিকতার প্রশংসা করেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার।

চার শ ছুঁইছুঁই রান তাড়া করা চাট্টিখানি কথা নয়। সবচেয়ে শক্তিশালী দলেরও ৩৮১ রান তাড়া করতে গিয়ে ঘাম ছুটে যায়। সেখানে বাংলাদেশ কাল অস্ট্রেলিয়ান বোলিংয়ের বিপক্ষে এই রান তাড়া করতে নেমে হেরেছে মাত্র ৪৮ রানে। মাশরাফি বিন মুর্তজার দলের লড়াকু মানসিকতার তাই প্রশংসা করেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার।

universel cardiac hospital

সেমিফাইনালে ওঠার আশা জিইয়ে রাখতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়টা গুরুত্বপূর্ণ ছিল বাংলাদেশের জন্য। আগে ব্যাট করে ৫ উইকেটে ৩৮১ রান তুলেছিল অস্ট্রেলিয়া। দলটির ইনিংসের শেষ ৭-৮ ওভারে অনেক বেশি রান দিয়ে ফেলেন বাংলাদেশের বোলাররা। তাড়া করতে নেমে গোটা ৫০ ওভারই খেলেছে বাংলাদেশ। সেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম। তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে দু’টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। ব্যাটিংয়ের একটা সময় ম্যাচে মোটামুটি ভালোভাবেই টিকে ছিল মাশরাফির দল। রানের গতি বাড়ানোর চেষ্টাটা শুরু হয়েছে একটু দেরিতে। তবে অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে বাংলাদেশের এ লড়াইয়ে মুগ্ধ ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত শোয়েব।

তার টুইট, ‘বাংলাদেশ আবারও অবিশ্বাস্য লড়াকু মানসিকতা দেখাল। তারা শেষ কয়েক ওভারে অতিরিক্ত রান দিয়ে ফেলেছে, নইলে ম্যাচটা তাদের হাতেই থাকত। বড় রান তারা কীভাবে তাড়া করে, সে ব্যাপারে সত্যিই ভালো শিক্ষা পাওয়া গেল।’ বিশ্বকাপের গ্রুপপর্বে আরও ৩ ম্যাচ খেলবে বাংলাদেশ। এর মধ্যে বড় দল বলতে শুধু ভারত ও পাকিস্তান। বিশ্বের সবচেয়ে দ্রুতগতির সাবেক এ পেসার কি এই টুইট দিয়ে তার দেশের জাতীয় দলকে সাবধান থাকতে বললেন? বড় রান করেও বাংলাদেশের বিপক্ষে স্বস্তিতে থাকার উপায় নেই—এমন ইঙ্গিতই কি দিলেন শোয়েব?

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে