ম্যাথুজের লড়াকু ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ২৩২

ক্রীড়া ডেস্ক

শ্রীলঙ্কার সংগ্রহ ২৩২
ছবি : ইন্টারনেট

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকা সেমিফাইনালে খেলতে চাইলে জয়ের বিকল্প নেই- এমন কঠিন সমীকরণের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ২৩২ রানের বেশি করতে পারেনি। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচে আড়াইশ রান করতে পারেনি লংকানরা।

শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালের পথে আরও একধাপ এগিয়ে যেতে চায় ইংল্যান্ড। বিশ্বকাপের স্বাগতিকরা শুক্রবারের আগে পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় পজিশনে আছে।

universel cardiac hospital

ইংল্যান্ডের বোলারদের তোপের মুখে পড়ে ৫০ ওভারে ২৩২ রান তুলতে সক্ষম হয় লংকানরা। দলের হয়ে সর্বোচ্চ ১১৫ বলে ৮৫ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এছাড়া ৪৯ ও ৪৬ রান করেন ফার্নান্দো ও মেন্ডিস।

আজ শুক্রবার ইংল্যান্ডের হেডিংলি লিডসে বিশ্বকাপের ২৭তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় শ্রীলংকা। দলীয় ২.২ ওভারে মাত্র ৩ রানে দুই ওপেনারের উইকেট হারায় লংকানরা।

তৃতীয় উইকেটে কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে ৫৯ রানের জুটি গড়েন অভিষেক ফার্নান্দো। ইংলিশ পেসারদের তোপের মুখে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন তারা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ফিফটির পথেই ছিলেন ফার্নান্দো।

কিন্তু মার্ক উডের বলে আদিল রশিদের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। তার আগে ৩৯ বলে ৬টি চার ও দুটি ছক্কায় ৪৯ রান করেন অভিষেক ফার্নান্দো।

এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কুশল মেন্ডিসের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফিরে শ্রীলংকা। ইংলিশ পেসারদের চাপ এড়িয়ে অনবদ্য ব্যাটিং করেন তারা। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফিরে লংকানরা।

অনবদ্য ব্যাটিং করে যাওয়া কুশল মেন্ডিস ফিফটির ঠিক আগ মুহূর্তে গিয়ে হোচট খান। আদিল রশিদের বলে আউট হওয়ার আগে ৬৮ বলে ৪৬ রান করে ফেরেন মেন্ডিস। তার বিদায়ের পর আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় শ্রীলংকা। পরপর দুই বলে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লংকানরা।

এরপর ডি সিলভার সঙ্গে জুটি বেধে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ৪৭ বলে ২৯ রান করে ফেরেন সিলভা। তার বিদায়ের পর মাত্র ২ রানে ফেরেন থিসেরা পেরেরা।

তবে অফ ফর্মে থেকে ছন্দে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার ব্যাটে বিপর্যয় এড়িয়ে খেলায় ফিরে শ্রীলংকা। এবারের বিশ্বকাপের শুরু থেকেই অফ ফর্মে ছিলেন অ্যাঞ্জেলো। সবশেষ তিন ম্যাচে তার সংগ্রহ মাত্র ৯ রান। প্রথম দুই ম্যাচে ডাক পেয়েছেন তিনি।

তবে ইংল্যান্ডের বিপক্ষে শুক্রবার ছন্দে ফিরেছেন শ্রীলংকার সাবেক এই অধিনায়ক। তার ব্যাচে ভর করে ২৩২ রান তুলতে সক্ষম হয় লংকানরা। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ১১৫ বলে ৫টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৮৫ রান করেন ম্যাথিউস।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা ইনিংস: ২৩২/৯ (৫০ ওভার)

(দিমুথ করুণারত্নে ১, কুসল পেরেরা ২, অভিশকা ফার্নান্দা ৪৯, কুশল মেন্ডিস ৪৬, অ্যাঞ্জেলো ম্যাথুজ ৮৫, জীবন মেন্ডিস ০, ধনঞ্জয়া ডি সিলভা ২৯, থিসারা পেরেরা ২, ইসুরু উদানা ৬, লাসিথ মালিঙ্গা ১, নুয়ান প্রদীপ ১; ক্রিস ওয়েকস ১/২২, জফরা আর্চার ৩/৫২, মার্ক উড, বেন স্টোকস ০/১৬, মঈন আলী ০/৪০, আদিল রশীদ ২/৪৫, জো রুট ০/১৩)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে