নিউজিল্যান্ডের নাটকীয় জয়

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ডের নাটকীয় জয়
ছবি : ইন্টারনেট

ওয়েস্ট ইন্ডিজের দলীয় ১৬৪ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পর ব্যাটসম্যান বলতে ছিলেন শুধু কার্লোস ব্র্যাথওয়েট। তাকে ঘিরেই যতসব আশা। অন্য প্রান্তে টেলএন্ডারদের সহযোগিতায় তিনি একাই দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন। শেষ দিকে জয়ের সম্ভাবনাও জাগিয়ে তুলেছিলেন। ব্যক্তিগত সেঞ্চুরি করার পাশাপাশি জয় প্রায় নিয়েছিলেন হাতের মুঠোয়। কিন্তু শেষমেশ তা হয়নি। হতাশাজনকভাবে সীমানার কাছে বোল্টের হাতে ক্যাচ হয়ে দলের জয় হাতছাড়া করেছেন তিনি। বিশ্বকাপে শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ হেরেছে ৫ রানে।

ছয় ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড এখন পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। ছয় ম্যাচের মধ্যে কিউইরা পাঁচটিতে জিতেছে। বাকি একটি ম্যাচ বৃষ্টির কারণে পরাজিত হয়। অন্যদিকে, ছয় ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

universel cardiac hospital

এদিন ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে নিউজিল্যান্ডের দেয়া ২৯২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২৮৬ রান করে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

দলের পক্ষে সেঞ্চুরি করেন কার্লোস ব্র্যাথওয়েট। ৮২ বলে ৯টি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ১০১ রান করে আউট হন তিনি। ওয়ানডে ক্রিকেটে এটি তার প্রথম সেঞ্চুরি। ম্যাট হেনরির করা ইনিংসের ৪৮তম ওভারে ২৫ রান নেন তিনি। এই ওভারে তিনি পরপর তিন বলে তিনটি ছক্কা হাঁকান। এছাড়া একটি বাউন্ডারি মারেন। বাকি তিন রান নেন দৌঁড়ে।

দ্বিতীয় সর্বোচ্চ ৮৭ রান করেন ক্রিস গেইল। ৮৪ বল খেলে এই রান করার পথে তিনি ৮টি বাউন্ডারি মারেন ও ছয়টি ছক্কা হাঁকান। ৪৫ বলে ৫৪ রান করেন শিমরন হেটমায়ার। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৪টি, লকি ফার্গুসন ৩টি, কলিন ডি গ্র্যান্ডহোম ১টি, ম্যাট হেনরি ১টি ও জেমস নিশাম ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই দুই উইকেট হারালেও পরবর্তীতে উইলিয়ামসনের দুর্দান্ত সেঞ্চুরি আর রস টেইলরের হাফ সেঞ্চুরির উপর ভর করে ভালো স্কোর দাঁড় করে নিউজিল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯১ রান সংগ্রহ করে কিউইরা।

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ১৪৮ রান করেন। এর আগের ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন উইলিয়ামসন। ১৯ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৬ রান করে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়েছিলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৬৯ রান করেন রস টেইলর। ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেল্ডন কটরেল ৪টি, ক্রিস গেইল ১টি ও কার্লোস ব্র্যাথওয়েট ২টি করে উইকেট শিকার করেন।  

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড ইনিংস: ২৯১/৮ (৫০ ওভার)

(মার্টিন গাপটিল ০, কলিন মুনরো ০, কেন উইলিয়ামসন ১৪৮, রস টেইলর ৬৯, টম লাথাম ১২, জেমস নিশাম ২৮, কলিন ডি গ্র্যান্ডহোম ১৬, মিচেল স্যান্টনার ১০, ম্যাট হেনরি ০*; শেল্ডন কটরেল ৪/৫৬, কেমার রোচ ০/৩৮, জ্যাসন হোল্ডার ০/৪২, ওশানে থমাস ০/৩০, কার্লোস ব্র্যাথওয়েট ২/৫৮, অ্যাশলে নার্স ০/৫৫, ক্রিস গেইল ১/৮)।

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ২৮৬ (৪৯ ওভার)

(ক্রিস গেইল ৮৭, শাই হোপ ১, নিকোলাস পুরান ১, শিমরন হেটমায়ার ৫৪, জ্যাসন হোল্ডার ০, কার্লোস ব্র্যাথওয়েট ১০১, অ্যাশলে নার্স ১, এভিন লুইস ০, কেমার রোচ ১৪, শেল্ডন কটরেল ১৫, ওশানে থমাস ০*; ট্রেন্ট বোল্ট ৪/৩০, ম্যাট হেনরি ১/৭৬, লকি ফার্গুসন ৩/৫৯, জেমস নিশাম ১/৩৫, মিচেল স্যান্টনার ০/৬১, কলিন ডি গ্র্যান্ডহোম ১/২২)।

ফল:  ৫ রানে জয়ী নিউজিল্যান্ড।

ম্যাচ সেরা: কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে