ফিফটির পরেই সাকিবের বিদায়

ক্রীড়া ডেস্ক

সাকিব
ফাইল ছবি

আফগানদের বিপক্ষে সৌম্য সরকারের বদলে লিটন দাসকে ওপেনিংয়ে নামায় বাংলাদেশ দল। আফগান ডানহাতি অফ স্পিনার মুজিব উর এবং নবীকে সামলাতে এই সমন্বয়ে নামে টাইগাররা। তবে লিটন দাস শুরুতে আউট হয়ে ফেরেন। সেই ধাক্কা সামলে উঠতেই সেট হয়ে আউট হন তামিম ইকবাল। এরপর চলতি বিশ্বকাপে নিজের পঞ্চম পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলে ফিরলেন সাকিব।

বাংলাদেশ দল ৩০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪২ রান তুলেছে। তামিম ইকবাল ৫৩ বলে ৩৬ রান করে আউট হয়েছেন। সাকিবের সঙ্গে তিনি ৫৯ রানের জুটি গড়েন। লিটন দাস ১৬ রান করে ফেরেন। এরপর সাকিব আল হাসান ৫১ রানে ফিরে যান। মুশফিকের সঙ্গে তিনি ৬১ রানের জুটি গড়েন। দলকে ভরসা দিতে ৩২ রানে ক্রিজে আছেন মুশফিকুর রহিম। তার সঙ্গী সৌম্য সরকার।  

universel cardiac hospital

আফগানদের বিপক্ষে টাইগারদের জন্য ম্যাচটা গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ শুরুর আগেই ‘ডার্ক হর্স’ তকমা পায় বাংলাদেশ। টিকে আছে সেমিফাইনালের আশা। আফগানদের বিপক্ষে সেমির পথে এগিয়ে যাওয়ার পালা। বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ থেকে দুই পরিবর্তন নিয়ে খেলছে। দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন এবং পেস অলরাউন্ডার সাইফউদ্দিন।

আফগানিস্তান দলে এ ম্যাচে দুই পরিবর্তন। স্পিনের বিপক্ষে সাবলীল হযরতউল্লাহ জাজাইকে বসিয়ে মিডল অর্ডারের শক্তি বাড়াতে এবং দ্রুত রান তুলতে পারদর্শী সামিউল্লাহ সেনওয়ারিকে দলে নিয়েছে তারা। সেনওয়ারি লেগ স্পিনেও দলের হয়ে অবদান রাখতে পারেন। এছাড়া দলে নেওয়া হয়েছে পেসার দৌলত জাদরানকে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে