বোল্টের হ্যাটট্রিকের ম্যাচে নিউজিল্যান্ডের লক্ষ্য ২৪৪

ক্রীড়া ডেস্ক

বোল্টের হ্যাটট্রিকের ম্যাচে নিউজিল্যান্ডের লক্ষ্য ২৪৪
বোল্টের আবেদনে সাড়া দিচ্ছেন আম্পায়ার। ছবি : ইন্টারনেট

প্রথম কিউই বোলার হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন বোল্ট। সবার আগে বিশ্বকাপ সেমিফাইনাল নিশ্চিত করা অস্ট্রেলিয়াকে ২৪৩ রানে আটকে দিয়েছে নিউজিল্যান্ড।

শুরুর বিপর্যয় কাটিয়ে অজিরা আজকের ম্যাচে তাদের ২৪৪ রানের লক্ষ্য দিয়েছে ৯ উইকেট হারিয়ে। জিতলে দ্বিতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করবে কিউইরা।

universel cardiac hospital

ইংল্যান্ডকে হারিয়ে আগের ম্যাচে সেমিফাইনালের টিকিট কাটলেও অস্ট্রেলিয়া পূর্ণ শক্তির দল নিয়ে লর্ডসে মুখোমুখি হয় ট্রান্স-তাসমান প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে।

লকি ফার্গুসন, জিমি নিশাম ও ট্রেন্ট বোল্টের তোপে পড়ে তারা শুরুতেই। কিন্তু উসমান খাজা ও অ্যালেক্স ক্যারির ব্যাটে স্বস্তি ফেরায় অজিরা। তবে ইনিংসের শেষ ওভারে আরও একবার তাদের ব্যাটিং ধসের মুখোমুখি করে প্রথম কিউই বোলার হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করেন বোল্ট।

মাত্র ৯২ রানে ৫ উইকেট হারানো অস্ট্রেলিয়াকে তারা লড়াই করার মতো স্কোর এনে দেন ১০৭ রানের জুটি গড়ে। দলীয় স্কোর একশ হওয়ার আগেই দলের অর্ধেক ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। এরপর দুই ফিফটির ইনিংসে ঘুরে দাঁড়ায় বিশ্ব চ্যাম্পিয়নরা। খাজা ৮০ বলে এবং ক্যারি ৪৭ বলে হাফসেঞ্চুরি করেন।

তাদের একশ ছাড়ানো জুটি ভাঙে ক্যারির বিদায়ে। ৭২ বলে ১১ চারে ৭১ রান করে কেন উইলিয়ামসনের বলে আউট হন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ইনিংস শেষ হওয়ার তিন বল আগে বিদায় নেন খাজা। ১২৯ বলে ৫ চারে ৮৮ রানে বোল্টের কাছে বোল্ড হন তিনি। প্যাট কামিন্সের সঙ্গে তার জুটি ছিল ৪৪ রানের। পরের দুই বলে মিচেল স্টার্ক (০) ও জেসন বেহরেনডর্ফকে (০) ফিরিয়ে হ্যাটট্রিক করেন বোল্ট।

১০ ওভারে ৫১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন বোল্ট। ফার্গুসন ও নিশাম পান দুটি করে উইকেট।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে