নীলফামারীতে ৭ রাজাকার গ্রেফতার

ডেস্ক রিপোর্ট

যুদ্ধাপরাধীদের তালিকা ডিসেম্বরের মধ্যেই প্রকাশ
প্রতীকী ছবি

নীলফামারী জেলায় পুলিশ মুক্তিযুদ্ধ চলাকালে নির্যাতন করে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় জেলার ডিমলা উপজেলা থেকে ৭ রাজাকারকে গ্রেফতার করেছে। এ মামলায় মোট আসামি করা হয় ৮ জনকে।

আজ মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে তাদের উপজেলার নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

universel cardiac hospital

গ্রেফতারকৃতরা হলেন, ওই উপজেলার খালিশাচাপানী ফুটানীরহাট গ্রামের মৃত ইব্রাহীম মুন্সির ছেলে একরামুল হক (৭৮), দক্ষিণ তিতপাড়া গ্রামের মৃত শাহাদত উল্লাহ ছেলে আবদুস ছাত্তার(৭৯), দক্ষিণ সুন্দরখাতা গ্রামের মৃত আবদুল হাকিমের ছেলে আবদুল খালেক (৭১), গয়াবাড়ি গ্রামের মৃত বক্তার উদ্দিনের ছেলে মোখলেছার রহমান খোকা (৭৯), গয়াবাড়ি উকিলপাড়া গ্রামের মৃত কছিমুদ্দিন সরকারের ছেলে শহীদুল্লাহ সরকার (৭০), বাবুরহাট গ্রামের নফির উদ্দিন ওরফে ফেসু মুন্সির ছেলে নুরুল হক (৬৫) ও নিজপাড়া গ্রামের মৃত তাজ উদ্দিন ওরফে ফাকসু মাহমুদের ছেলে জবেদ আলী(৭১)।

এ মামলার অপর আসামি কাউছার মোড় গ্রামের মৃত হাতেম আলীর ছেলে শাহাদৎ হোসেন (৬৮) দীর্ঘদিন ধরে পলাতক থাকায় পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি।

পুলিশ সুপার মুহা. আশরাফ হোসেন ওই ৭ জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিদের বিরুদ্ধে ১৯৭৩ সালের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অ্যাক্টের ৩(২) ধারা মোতাবেক গ্রেফতারি পরোয়ানার আদেশে গ্রেফতার করা হয়।

সূত্র মতে, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার কমপ্লেন রেজিস্ট্রার ক্রমিক নং ৮৮ তারিখ ২০/১১/২০১৭ মতে আসামিদের বিরুদ্ধে মিস কেস নম্বর ৪/১৯ রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে