বাংলাদেশ ‘বজ্রপাতের শিকার ও ১০ রানে অলআউট হলে সম্ভব’!

ক্রীড়া ডেস্ক

পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ
পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ। ছবি: এএফপি

লর্ডসে আজ বিশ্বকাপ গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। সেমিতে ওঠার দৌড়ে এ ম্যাচে পাকিস্তানের সম্ভাবনা নিয়ে রসিকতা করেছেন দেশটির সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ


তিনি মনে করেন, সমীকরণটাই হাস্যকর। দেখলে আশা জাগার কোনো কারণই নেই। এই ধরুন, বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান আগে ব্যাট করে ৪০০ রান সংগ্রহ করলে জিততে হবে ৩১৬ রানের ব্যবধানে। তাহলেই মিলবে সেমিফাইনালের টিকিট। কিন্তু সরফরাজ আহমেদের দল এমন সমীকরণ বাস্তবে মেলাতে পারবে? শতভাগের খুব কাছাকাছি সময়ই তা হবে না।

universel cardiac hospital

মোহাম্মদ ইউসুফ তাই আগেই আশা ছেড়ে দিয়েছেন। পাকিস্তান বিশ্বকাপ থেকে এরই মধ্যে ছিটকে পড়েছে বলে মনে করেন দেশটির সাবেক এ ব্যাটসম্যান।

বেশির ভাগের মতামতই তা–ই। পাকিস্তানের কোনো আশা নেই। লর্ডসে আজ বাংলাদেশের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচটি খেলবে পাকিস্তান। এ ম্যাচে আগে ব্যাট করলে তবু একটা হিসাব আছে, কিন্তু পরে ব্যাট করলে সেটুকুও থাকবে না।

অর্থাৎ, পাকিস্তান পরে ব্যাট করলে বাংলাদেশ কোনো বল করার আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হবে সরফরাজের দলের। বিশ্বকাপে পাকিস্তান শেষ কবে এমন কোণঠাসা পরিস্থিতিতে পড়েছিল, তা নিয়ে গবেষণা হতে পারে।

পাকিস্তানের হয়ে ৯০ টেস্ট ও ২৮৮ ওয়ানডে খেলা ইউসুফ এমন চরম পরিস্থিতির মধ্যেও রসিকতা করতে ছাড়েননি। দেশটির এক সংবাদমাধ্যমকে সাবেক এ ব্যাটসম্যান বলেছেন, বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিয়েছে পাকিস্তান।

৩১৬ রানের আশপাশের ব্যবধানে জয় তুলে নেওয়া অসম্ভব বলেই মনে করেন ৪৪ বছর বয়সী সাবেক এ ক্রিকেটার। সেটি কোনো ভুয়া দলের বিপক্ষে খেললেও সম্ভব না বলে মনে করেন ইউসুফ।

তাই রসিকতা করতেও ছাড়েননি তিনি, ‘কোনো সন্দেহ নেই পাকিস্তান বিশ্বকাপ থেকে বাদ পড়েছে। বাংলাদেশ দলের ওপর বজ্রপাত ঘটলে এবং ১০ রানে অলআউট হলেই কেবল সুযোগ থাকবে। পরিস্থিতি খুব খুব কঠিন। এমনকি আপনি কোনো ভুয়া দলের বিপক্ষে খেললেও আমার মতে ৩১৬ রানের ব্যবধানে জেতা খুব কঠিন হবে।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে