ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে নিলেন অধিনায়ক মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক

ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে নিলেন মাশরাফি
ছবি : সংগৃহিত

সেমিফাইনালের স্বপ্ন ভেঙে যাওয়ায় বিশ্বকাপ শেষ হওয়ার আগেই দেশে ফিরতে হয়েছে মাশরাফিদের। ফিরেই শেষ চারে না ওঠার ব্যর্থতাকে নিজের কাঁধে তুলে নিলেন বাংলাদেশ দলের অধিনায়ক।

আজ রোববার বিকাল সাড়ে ৫টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে টাইগাররা পৌঁছান।

universel cardiac hospital

এ সময় সাংবাদিকদের মাশরাফি বলেন, অধিনায়ক হিসেবে দলের প্রত্যাশা পূরণ করতে পারিনি। আর অধিনায়ক হিসেবে ব্যর্থতার দায়ভার অনেকটাই আমার। আমি এর দায় নিচ্ছি, আমাকেই নিতে হবে।

দলের পারফরম্যান্সের পাশাপাশি নিজেও সমালোচনার শিকার হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে অধিনায়ক। তবে এ নিয়ে মাথা ঘামাচ্ছেন না তিনি।

মাশরাফি বলেন, সমালোচনা হয়েছে বা হবে, এটা স্বাভাবিক। প্রত্যেক সিরিজ বা টুর্নামেন্টের পরই সেটা হয়, আর বিশ্বকাপের পর তো হবেই।

তিনি বলেন, যে প্রত্যাশা নিয়ে গিয়েছিলাম সে জায়গা থেকে অবশ্যই আমরা হতাশ। তবে কিছু ব্যাপার পক্ষে থাকলে আমরা সেমিফাইনালে যেতে পারতাম। কিন্তু যেহেতু দলের প্রত্যাশা ছিল অন্যরকম সে জায়গা থেকে তাই এটা হতাশার।

সতীর্থদের প্রশংসা করে মাশরাফি বলেন, সাকিব ও মোস্তাফিজ, মুশফিক, সাইফুদ্দিন দারুণ খেলেছে। আর বিশ্বকাপে পারফরম্যান্সের কথা আগেও বলেছি, আপনি যদি প্রত্যাশা অনুযায়ী দেখেন তাহলে অবশ্যই হয়নি।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করেছিল টাইগাররা। এরপর নিউজিল্যান্ড, ইংল্যান্ডের কাছে হার, শ্রীলঙ্কার সঙ্গে পয়েন্ট ভাগাভাগিতে চাপে পড়ে যায় বাংলাদেশ। পরে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফের সেমির লড়াইয়ে নিজেদেরকে টিকিয়ে রাখে মাশরাফির দল।

অস্ট্রেলিয়ার কাছে হারের পর আফগানিস্তানের বিরুদ্ধে জয়টা আবারও সেমির দৌড়ে ফিরিয়েছিল বাংলাদেশকে। তবে লিগ পর্বের শেষ দুই ম্যাচে ভারত ও পাকিস্তানের কাছে হেরে সব স্বপ্ন ফিকে হয়ে যায়। শেষ পর্যন্ত ৮ নম্বরে থেকে শেষ করতে হয়েছে নিজেদের বিশ্বকাপ মিশন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে