পল্টনে জিপিওর জায়গায় হচ্ছে গ্রিন পার্ক

মহানগর প্রতিবেদক

পল্টনে জিপিওর জায়গায় হচ্ছে গ্রিন পার্ক
রাজধানীর পল্টনে বর্তমান জিপিও ভবন। ফাইল ছবি

রাজধানীর পল্টনে অবস্থিত বর্তমান জিপিও ভবনটি ভেঙে সেখানে গ্রিন পার্ক করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, ১৬ তলা বিশিষ্ট নতুন জেনারেল পোস্ট অফিসের (জিপিও) ভবন আগারগাঁওয়ে নির্মাণ করা হয়েছে। তাই গুলিস্তান থেকে প্রধান পোস্ট অফিস দ্রুতই আগারগাঁওয়ে স্থানান্তরিত হবে।

universel cardiac hospital

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। একনেক সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান এই তথ্য।

পরিকল্পনামন্ত্রী বলেন, জিপিওর নতুন ভবন হয়েছে আগারগাঁওয়ে। পুরাতন জিপিওর ক্ষেত্রে প্রধানমন্ত্রীর আইডিয়া হলো এখানে সুন্দর জায়গায় আছে, শহরের কেন্দ্রে-এটাকে গ্রিন পার্ক বানানো হবে। যেখানে আমাদের নাগরিকেরা অবসর সময় কাটাবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন আমরা সেটা বাস্তবায়ন করব। কবে হবে, কত টাকা প্রয়োজন হবে সেটা আমরা পর্যালোচনা করব।

মঙ্গলবার একনেকে ১৩টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এগুলো বাস্তবায়নে মোট খরচ ধরা হয়েছে সাত হাজার ৭৪৪ কোটি ৪৭ লাখ টাকা।

এর মধ্যে সরকারি তহবিল থেকে ছয় হাজার ৪১৪ কোটি ৯৭ লাখ টাকা, বৈদেশিক সহায়তা থেকে এক হাজার ১৪০ কোটি ৪৪ লাখ টাকা এবং বাস্তবায়নকারী সংস্থা থেকে ১৮৯ কোটি টাকা খরচ করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে