অল্পের জন্য প্রাণে বাঁচলেন পর্যটকসহ সেন্টমার্টিনগামী ৩৮ যাত্রী

ডেস্ক রিপোর্ট

অল্পের জন্য প্রাণে বাঁচলেন সেন্টমার্টিনগামী ৩৮ যাত্রী
ফাইল ছবি

বৈরী আবহাওয়ার মাঝে পর্যটকসহ ৩৮ যাত্রী নিয়ে টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার সময় বঙ্গোপসাগরে একটি ট্রলারের ইঞ্জিন বিকল হওয়ার ঘটনা ঘটেছে। তবে প্রাণে রক্ষা পেয়েছেন ৮ পর্যটকসহ ৩৮ যাত্রী।

জানা যায়, বঙ্গোপসাগরের উত্তাল ঢেউয়ে ভাসমান অবস্থা থেকে ট্রলারটিকে উদ্ধার করে নিরাপদে দ্বীপে নিয়ে গেছে সেন্টমার্টিন কোস্টগার্ড।

universel cardiac hospital

কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের কমান্ডার লে. জুয়েল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার দুপুর ১টার দিকে পর্যটকসহ ৩৮ যাত্রী নিয়ে একটি কাঠের ট্রলার টেকনাফ থেকে সেন্টমার্টিন ফিরছিল। ট্রলারটি নাফ নদ পার হয়ে বঙ্গোপসাগরের মিয়ানমার সীমান্ত ঘেঁষা নাইক্ষংদ্বীপ এলাকায় পৌঁছালে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এতে ঢেউয়ের তোড়ে ভাসতে ভাসতে ট্রলারটি মিয়ানমারের সীমানার দিকে ভেসে যাচ্ছিল।

খবর পেয়ে কোস্টগার্ডের একটি দল তিনটি ট্রলার নিয়ে ঘটনাস্থল থেকে ভাসমান অবস্থায় তাদের উদ্ধার করে বিকেলে দ্বীপে নিয়ে যায়। যাত্রীরা আতঙ্কিত থাকলেও সবাই সুস্থ রয়েছেন। বৈরী আবহাওয়ায় বেড়াতে এসে দুর্যোগের মুখোমুখি হলেও আতঙ্কিত না হতে পর্যটকদের অভয় দেয়ার পাশাপাশি তাদের দিকে সতর্ক দৃষ্টিও রাখা হয়েছে বলেও তিনি জানান।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, সাগরে পর্যটকসহ বিকল ট্রলারটি উদ্ধার করে দ্বীপে নেয়া হয়েছে। এতে কোনো ধরনের সমস্যা হয়নি। তাদের খোঁজখবর রাখা হচ্ছে। ট্রলারে ৮ পর্যটকসহ ৩৮ জন যাত্রী ছিল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে