রাজধানীতে ৯৯ হাজার চারাগাছ রোপণ করবে আ.লীগ

মহানগর প্রতিবেদক

রাজধানীতে ৯৯ হাজার চারাগাছ রোপণ করবে আ.লীগ
ছবি : সংগৃহিত

আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে ৯৯ হাজার গাছের চারা রোপণ করা হবে বলে জানিয়েছেন দলটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

আজ শুক্রবার রাজধানীর রমনা কালী মন্দির প্রাঙ্গণে গাছের চারা রোপণ ও বিতরণের সময় এ কথা বলেন তিনি।

universel cardiac hospital

দেলোয়ার হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশবাসীকে কমপক্ষে ৩টি করে গাছের চারা রোপণ করার জন্য আহ্বান জানিয়েছেন। আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকায় ৯৯ হাজার গাছের চারা রোপণ করব। সেই সঙ্গে সারা বাংলাদেশে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন ধর্মীয়প্রতিষ্ঠানে ৫-১০ লাখ গাছের চারা রোপণ করা হবে বন ও পরিবেশ উপ-কমিটির মাধ্যমে।

তিনি বলেন, আমাদের তৃণমূল পর্যন্ত সকল সাংগঠনিক কমিটি বন ও পরিবেশ সম্পাদকের নেতৃত্বে জননেত্রীর শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়ন করবে বলে আমরা আশা রাখি। এ ছাড়াও আমাদের বন ও পরিবেশ উপ-কমিটির পক্ষ থেকেও সকলকে দিকনির্দেশনা দেয়া হবে।

দেলোয়ার হোসেন বলেন, দেশের সাধারণ মানুষ, শিক্ষিত মানুষ, পরিবেশ সচেতন মানুষকে সঙ্গে নিয়ে আমরা বাংলাদেশকে সবুজ সোনার বাংলায় রূপান্তরিত করার এই অভিযান অব্যাহত রাখব। অর্থনৈতিক উন্নয়ন এবং পরিবেশ সুরক্ষা এই দুটি বিষয়ের মধ্যে সমন্বয় ঘটিয়ে আমাদের বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকুক আর বিরোধী দলে থাকুক সব সময় পরিবেশের ওপর গুরুত্ব আরোপ করে আসছে এবং এখনো করে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে