বজ্রপাত : সাত জেলায় ১৬ জনের মৃত্যু

সারাদেশ ডেস্ক

বজ্রপাত
বজ্রপাত। ফাইল ছবি

ময়মনসিংহ, পাবনা, চুয়াডাঙ্গা, কিশোরগঞ্জ, শরীয়তপুর, সুনামগঞ্জ ও নেত্রকোণায় বজ্রপাতে দুই শিশুসহ ১৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে শিশুসহ আরও দুইজন।

আজ শনিবার সকাল থেকে বিকালের মধ্যে এসব মৃত্যুর ঘটনা ঘটে। এদের মধ্যে ময়মনসিংহ ও পাবনায় চারজন করে, চুয়াডাঙ্গায় তিনজন, সুনামগঞ্জে দুইজন এবং নেত্রকোণা, কিশোরগঞ্জ ও শরীয়তপুরে একজন করে নিহত হন। 

universel cardiac hospital

ময়মনসিংহ

জেলার ফুলপুর, তারাকান্দা ও ফুলবাড়ীয়ায় দুপুরে বজ্রপাতে চারজন নিহত হয়েছেন; আহতও হয়েছেন একজন। নিহতরা হলেন ফুলপুরের পয়ারী গ্রামের কৃষক জামাল উদ্দিন (৪০) ও বওলা ইউনিয়নের রামসোনা গ্রামের খামার ব্যবসায়ী সোহাগ মিয়া (২৪), তারাকান্দার ধলীয়া গ্রামের চান মিয়া (৫০) এবং ফুলবাড়ীয়ার কালাদহ ইউনিয়নের বড়বিলার জেলে চৈত বর্মণ (২২)। আহত মনিন্দ্র বর্মণ (২৪) চৈত বর্মণের ভাই। 

পাবনা

পাবনার বেড়া উপজেলায় পাট জাগ দেওয়ার সময় বজ্রপাতে দুই ছেলে ও বাবাসহ চারজন নিহত হয়েছেন। বেড়ার ইউএনও আফিফ আনান সিদ্দিকী জানান, চাকলা ইউনিয়নের পাচুরিয়া গ্রামে বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন ওই গ্রামের জুয়েল সরদারের ছেলে মোতালেব সরদার (৫৫), মোতালেবের দুই ছেলে ফরিদ উদ্দিন (২২), শরিফ উদ্দিন ও একই গ্রামের ফকির উদ্দিনের ছেলে রহম আলী (৫৫)।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। শনিবার বিকালে খোরদ গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মেহেরপুর জেলার কানাইডাঙ্গা গ্রামের গোলাম রসুলের ছেলে মোহাম্মদ হুদা (৩৫), মকবুল হোসেনের ছেলে আল আমিন (৩০) ও বরকত আলীর ছেলে হামিদুল ইসলাম (৩০)।

কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের নিকলী উপজেলায় বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন। শনিবার বিকালে জারইতলা ইউনিয়নের সাজনপুর হাওরে ঘটনা ঘটে। নিহত আব্দুল হাসিম (৬০) সাজনপুর গ্রামের মৃত আব্দুল আমিনের ছেলে।

শরীয়তপুর

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় বজ্রপাতে তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় একই বয়সী আরেক শিক্ষার্থী আহত হয়েছে। শনিবার বিকালে মোক্তারের চর ইউনিয়নের মূলপাড়া চেরাগ আলী বেপারী কান্দি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সুমআইয়া আক্তার (৯)  মূলপাড়া চেরাগ আলী বেপারী কান্দি গ্রামের আলমগীর ছৈয়ালের মেয়ে।

সুনামগঞ্জ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মাছের খামারে বজ্রপাতে বাবা-ছেলে নিহত হয়েছেন। তাহিরপুর থানার এসআই রাপি আহমদ জানান, সকাল সাড়ে ৯টায় দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মানিকখিলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই গ্রামের নিয়াজ আলী ছেলে খামার মালিক হারিদুল ইসলাম (৪৭) ও হারিদুলের ছেলে তারা মিয়া (১২)।

নেত্রকোণা

নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় গরুকে ঘাস খাওয়ানোর জন্য মাঠে যাওয়ার পথে বজ্রপাতে এক তরুণ নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত এনামুল হক (২২) ওই ইউনিয়নের সন্ন্যাসীপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে