যুক্তরাষ্ট্র-ইরান যুদ্ধে হলে ইসরাইলও ছাড় পাবে না : হিজবুল্লাহ প্রধান

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্র-ইরান যুদ্ধে হলে ইসরাইলও ছাড় পাবে না : হিজবুল্লাহ প্রধান
হিজবুল্লাহ প্রধান সৈয়দ হাসান নাসরুল্লাহ। ছবি : ইন্টারনেট

লেবাননে তেহরান মদদপুষ্ট হিজবুল্লাহ প্রধান সৈয়দ হাসান নাসরুল্লাহ হুঁশিয়ার করে বলেছেন, যুক্তরাষ্ট্র ও ইরান যুদ্ধে জড়িয়ে পড়লে মার্কিন মিত্র দেশ ইসরাইল ছাড় পাবে না। শুক্রবার এএফপির একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

হিজবুল্লাহর আল-মানার টেলিভিশনে সম্প্রচার করা এক সাক্ষাতকারে হাসান নাসরুল্লাহ বলেন, এমন পরিস্থিতির সৃষ্টি হলে ইরান সর্বোচ্চ শক্তি দিয়ে ইসরাইলে হামলা চালাতে সক্ষম।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনা এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ইসলামি প্রজাতন্ত্রকে নিয়ে তার বাগাড়ম্বরপূর্ণ বক্তব্য জোরদার করার পর হিজবুল্লাহ নেতা এমন মন্তব্য করলেন।

নাসরুল্লাহ বলেন, যখন আমেরিকানরা বুঝবে যে এই যুদ্ধ ইসরাইলকে উপড়ে ফেলতে পারে তখন তারা পুনর্বিবেচনা করবে। ইরানের বিরুদ্ধে আমেরিকান যুদ্ধ প্রতিরোধে সম্মিলিতভাবে কাজ করাই আমাদের দায়িত্ব।

তিনি আরও বলেন, সংঘাত শুরু হলে সৌদি আরব বা সংযুক্ত আরব আমিরাত কোন দেশের কেউই লাভবান হবে না।

মার্কিন প্রতিনিধি পরিষদে শুক্রবার ইরান হামলার ব্যাপারে ট্রাম্পের ক্ষমতার গতি বেঁধে দিতে ভোটাভুটি হয়। এ সময়ে আশংকা করা হয়, তার কঠোর নীতি অপ্রয়োজনীয় একটি যুদ্ধের দিকে যুক্তরাষ্ট্রকে ঠেলে দিচ্ছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র হিজবুল্লাহকে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচনা করে থাকে। কিন্তু হিজবুল্লাহ ভূমধ্যসাগরীয় ছোট এ দেশে প্রধান রাজনৈতিক খেলোয়াড় এবং গত বছর পার্লামেন্ট নির্বাচনে তারা ১৩টি আসন পায়। লেবাননের মন্ত্রিপরিষদে হিজবুল্লাহর তিনজন মন্ত্রী রয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে