বুধবার এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

ডেস্ক রিপোর্ট

জেএসসি পরীক্ষা
ফাইল ছবি

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামীকাল বুধবার (১৭ জুলাই)। কাল দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা যার যার কলেজ ও মাদ্রাসা থেকে আনুষ্ঠানিক ফল জানতে পারবে। এছাড়া প্রতিবারের মতো মোবাইলে এসএমএস ও অনলাইনেও ফল জানা যাবে। কাল সকাল ১০টায় শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেবেন। আর দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে ফল প্রকাশের ঘোষণা দেবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ১৩ লাখ ৫৮ হাজার ৫০৫ জন। ৮টি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ১১ লাখ ৩৮ হাজার ৫৫০ জন। এছাড়া মাদ্রাসার আলিমে ৮৮ হাজার ৪৫১ জন এবং কারিগরিতে এইচএসসি (বিএম) পরীক্ষার্থী ১ লাখ ২৪ হাজার ২৬৪ জন।

universel cardiac hospital

এর আগে ৮ জুলাই আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক ১৭ জুলাই এ ফল প্রকাশের তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, আন্ত শিক্ষা বোর্ড ২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের সময় চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী কার্যালয় থেকে ১৭ জুলাই ফল প্রকাশের দিন নির্ধারণ করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে