কুলাউড়ায় কালনী লাইনচ্যুত

মৌলভীবাজার প্রতিনিধি

কুলাউড়ায় কালনী লাইনচ্যুত
কুলাউড়ায় কালনী লাইনচ্যুত

কুলাউড়ায় আবারো আন্তনগর ট্রেন লাইনচ্যুত হয়েছে। আজ শনিবার সকাল ৭টায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর কালনী এক্সপ্রেস ট্রেনটি কুলাউড়া আউটার সিগন্যালের (প্লাটফর্মের উত্তরপার্শ্বে) সকাল ৯টা ২০ মিনিটে লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

বারবার ট্রেন লাইনচ্যুত হওয়ায় রেল মেরামতের লোক দেখানো কাজ নিয়ে প্রশ্ন তুলেছেন ট্রেনে থাকা যাত্রী ও স্থানীয় এলাকাবাসী। তারা মনে করছেন, সিলেট-আখাউড়া রেলপথ কেন এত ঝুঁকিপূর্ণ। রেল বিভাগের অবহেলা ও চরম গাফিলতির কারণে বার বার ট্রেন লাইনচ্যুত হচ্ছে।

universel cardiac hospital

স্টেশন এলাকার বাসিন্দা আতিকুর রহমান আখই ও মামুন রহমান জানান, এই ক্রসিং পয়েন্টের সমস্যা আমরা এলাকাবাসী অনেক আগ থেকেই রেল কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা এটি মেরামতের স্থায়ী কোনো উদ্যোগ নিচ্ছেন না। লোক দেখানো ঢিলেঢালা মেরামত করছেন যার কারণে প্রতিনিয়ত ট্রেন লাইনচ্যুত হচ্ছে। ভয়ে মানুষ ট্রেন চলাচল বন্ধ করে দেবে। রেল কর্তৃপক্ষের চরম গাফিলতির কারণে কুলাউড়াবাসী আবারো বড়ধরনের রেল দুর্ঘটনা আশঙ্কায় রয়েছেন।

কুলাউড়া স্টেশন মাস্টার মো. মুহিব উদ্দিন জানান, কালনী ট্রেনের চাকাটি হঠাৎ করে লাইনচ্যুত হয়। চাকাটি লাইনে তোলা হয়েছে। কেন যে বারবার লাইনচ্যুত হয়েছে তা একমাত্র প্রকৌশল বিভাগের কর্মকর্তারা বলতে পারবেন। গতকাল রাত ১২টা পর্যন্ত রেলের প্রকৌশল বিভাগের লোকেরা ক্ষতিগ্রস্ত লাইনের মেরামত কাজ করেছেন।

রেলের উপসহকারী প্রকৌশলী সিলেট (পথ) মো. আশরাফুল আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি। কি কারণে বার বার ট্রেন লাইনচ্যুত হচ্ছে তা খতিয়ে দেখা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে