‘প্রিয়া সাহাকে আইনি প্রক্রিয়ায় আনতে কাজ করছে সরকার’

বিশেষ প্রতিবেদক

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া –ছবি সংগৃহীত

প্রিয়া সাহাকে আইনি প্রক্রিয়ায় আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। তিনি ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ নিয়ে যে অভিযোগ করেছেন, তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। তার বক্তব্য দেশবিরোধী। এটি আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। তাকে আইনি প্রক্রিয়ায় আনতে ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ শুরু করছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ডিএমপি কমিশনার। সহিংস উগ্রবাদবিরোধী ছায়া সংসদ বির্তক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি।

universel cardiac hospital

ডিএমপি কমিশনার বলেন, প্রিয়া সাহার এমন মন্তব্যের প্রতিবাদ জানাতে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় যোগাযোগ করছে। সব বক্তব্য, তথ্যপ্রমাণ তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, বাংলাদেশে চলমান সব উন্নয়ন, গণতন্ত্র, সার্বভৌমত্ব ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে এটি আন্তর্জাতিক ষড়যন্ত্র।

আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা রথযাত্রা, উল্টো রথযাত্রা, দুর্গাপূজাসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন অনুষ্ঠান ও বড়দিনে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে থাকি। সংখ্যালঘুদের ওপর কেউ যেন নির্যাতন ও হামলা চালাতে না পারে, সেজন্য আমরা তৎপরতার সঙ্গে ভূমিকা পালন করে থাকি। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালিয়ে কারও জমি ছিনিয়ে নেওয়ার মতো ঘটনা বাংলাদেশে ঘটেনি।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আরও বলেন, সহিংস উগ্রবাদ দমনে ধর্মীয়, পারিবারিক ও সামাজিক মূল্যবোধ গুরুত্বপূর্ণ। বাংলাদেশে তা আছে বলে আমরা উগ্রবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছি।

তিনি দাবি করেন, যে দেশে বেকারত্বসহ নানা সমস্যা আছে, সেখানে অপরাধ থাকবেই। তবে রাজধানীর অপরাধ অনেক নিয়ন্ত্রণে। এখন কোনও ছিনতাই নেই। নিরাপত্তা নিয়ে শঙ্কার কোনও কারণ নেই।

ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া এবং দারুননাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা। এতে ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া বিজয়ী হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে