আইসিসির স্থগিতাদেশের কারণে বাংলাদেশ সফরে আসছে না জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ সফরে আসছে না জিম্বাবুয়ে
ছবি : সংগৃহিত

দেশের ক্রিকেট বোর্ডের উপর আইসিসির স্থগিতাদেশের পর বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নিল জিম্বাবুয়ে। এ সময়ে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে বাংলাদেশের আয়োজনে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা ছিল।

খবরে প্রকাশ, শুধু বাংলাদেশ সফর নয়, দলটি আসন্ন মৌসুমে তাদের ঘরোয়া খেলা ও এফটিপির সূচি অনুযায়ী খেলতে পারছে না। সংস্থাটির পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তাছাড়া অনিশ্চয়তায় পড়েছে দলটির পুরুষ ও নারীদের ক্রিকেটের বাছাইপর্বের খেলাও।

universel cardiac hospital

জিম্বাবুয়ের ক্রিকেটের সাম্প্রতিক সঙ্কট কাটাতে জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ অবস্থায় জিম্বাবুয়ে সফর না করায় এই সিরিজটি ত্রিদেশীয় সিরিজের পরিবর্তে দ্বিপাক্ষিক সিরিজে পরিণত হবে।

বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছে, আইসিসির এই সিদ্ধান্তের ফলে এখন খেলোয়াড় ও স্টাফদের হয়তো আগামী দিনগুলো বেতন ছাড়াই কাটাতে হবে।

আইসিসির এমন সিদ্ধান্তে ক্রিকেটারদের ক্যারিয়ার হুমকির মুখে পড়বে। অলরাউন্ডার সলোমন মিরে ইতোমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

এদিকে ক্রিকেটারদের বৈশ্বিক সংগঠন ফিকা জিম্বাবুয়ে বোর্ডের স্থগিতাদেশের বিষয়ে আইসিসির সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছে। বোর্ডের উপর স্থগিতাদেশের ফলে দেশটির ক্রিকেটারদের ক্যারিয়ার হুমকির মুখে পড়েছে বলেও জানিয়েছে সংগঠনটি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে