গণরোষের কারণে খালেদার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী

বিশেষ প্রতিবেদক

খালেদা জিয়া
খালেদা জিয়া। ফাইল ছবি

গণরোষের কারণে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে। জ্বালাও-পোড়াওয়ের কারণে বিএনপি এখন একটি জনধিকৃত দল। সরকার পতনের আন্দোলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হুমকি হাস্যকর ও অন্তঃসারশূন্য।

আজ রোববার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে বক্তৃতাকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

universel cardiac hospital

তথ্যমন্ত্রী বলেন, গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চট্টগ্রামের এক সমাবেশে বলেছেন- গণআন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। প্রকৃতপক্ষে গণরোষের কারণে ইতোমধ্যেই বেগম খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে।

তিনি বলেন, তারা যেভাবে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে অগ্নিসন্ত্রাস চালিয়েছে, দিনের পর দিন মানুষকে অবরুদ্ধ করে রেখেছে, মানুষের ওপর হামলা করেছে এবং তারা নির্বাচনের সময় নির্বাচনকে পণ্ড করার জন্য যে অপচেষ্টা চালিয়েছে অর্থাৎ মানুষের ভোটাধিকার হরণ করার চেষ্টা চালিয়েছে সে কারণে গণরোষের কারণে ইতোমধ্যে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে এবং বিএনপি এখন জনগণ কর্তৃক ধিকৃত একটি দল।

ড. হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য গণআন্দোলন তৈরি করবে- এ-রকম বহু কথা আমরা গত দশ বছরেরও বেশি সময় ধরে শুনে আসছি। যেগুলো অন্তঃসারশূন্য হয়ে পড়েছে। এ ধরনের হুমকি-ধমকির কোনো কার্যকারিতা নেই।

তিনি বলেন, আজকে যে দেশে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে এটি সমগ্র বিশ্বসম্প্রদায় শিকার করছে। ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি শ্রীলঙ্কায় গিয়ে বলেছেন, রাজনৈতিক স্থিতিশীলতার কারণে একটি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি যে হচ্ছে তার একটি অনন্য উদাহরণ বাংলাদেশ। বাংলাদেশের মানুষ স্বস্তিতে আছে, শান্তিতে আছে। বাংলাদেশের প্রতিটি মানুষের অর্থনৈতিক উন্নয়ন ঘটেছে। এতে করে বাংলাদেশের মানুষ শান্তিতে আছে সুখে আছে।

বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় নয় শুধু ক্রয়ক্ষমতা গত ১০ বছরে আড়াইগুণ বৃদ্ধি পেয়েছে। এ প্রেক্ষাপটে সমস্ত বিশ্বের যেটা বলছে সেটি বিপরীতে মির্জা ফখরুল ইসলাম যখন কথা বলেন সেগুলো হয়ে দাঁড়ায়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে