৭ কলেজের অধিভুক্তি বাতিল চেয়ে ঢাবিতে ফের তালা

ডেস্ক রিপোর্ট

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও একাডেমিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। ফলে সোমবারও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হয়েছে। এতে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকে অধিকাংশ বিভাগেই।

জানা গেছে, সোমবার সকালেই বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিভিন্ন ভবনে নতুন করে তালা ঝুলিয়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় ফটকগুলোতে বিভিন্ন ধরনের পোস্টারও লাগানো হয়। পরে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সেখানে দুপুর পর্যন্ত অবস্থান নেওয়ার পর একটি মিছিল নিয়ে তারা টিএসসির রাজু ভাস্কর্যের সামনে যান। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে এদিনের মতো আন্দোলন স্থগিত করা হয়।

universel cardiac hospital

সমাবেশে জানানো হয়, দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন চলবে।

সমাবেশে ডাকসুর ভিপি উপস্থিত হয়ে জানান, শিক্ষার্থীদের দাবির প্রতি ডাকসুর সমর্থন রয়েছে। এ সমস্যা সমাধানে ডাকসুর পক্ষ থেকে চেষ্টা করা হবে।

আন্দোলনকারীরা জানান, আগে চার দাবিতে আন্দোলন শুরু করেছিলেন তারা। তবে এখন সাত কলেজের অধিভুক্তি বাতিলের এক দফা দাবিতে আন্দোলন করছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে