৭ কলেজের অধিভুক্তি : সংকট নিরসনে রাষ্ট্রপতির শরণাপন্ন হচ্ছে ডাকসু

ক্যাম্পাস ডেস্ক

সংকট নিরসনে রাষ্ট্রপতির শরণাপন্ন হচ্ছে ডাকসু
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সরকারি ৭ কলেজের অধিভুক্তি বাতিল দাবিতে শিক্ষার্থীদের চলমান ধর্মঘটে সৃষ্ট সংকট নিরসনে রাষ্ট্রপতির শরণাপন্ন হতে যাচ্ছে।

জানা যায়, এরইমধ্যে ডাকসু নেতারা বিষয়টি সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের আচার‌্য ও রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করার প্রস্তাব বঙ্গভবনে দিয়ে রেখেছেন।

universel cardiac hospital

আজ সোমবার শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে আন্দোলনকারীদের সঙ্গে সংহতি জানিয়ে এ কথা জানান ডাকসুর সদস্য রকিকুল ইসলাম ঐতিহ্য।

তিনি বলেন, আশা করছি সোম ও মঙ্গলবারের মধ্যে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের সঙ্গে আমরা বিষয়টি নিয়ে আলোচনা করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান দেশের বাইরে রয়েছেন। তাই এ সংকট নিরসনে সিদ্ধান্ত দেয়ার কেউ নেই।

রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার বিষয়ে ডাকসুতে বৈঠক হয়েছে উল্লেখ করে ঐতিহ্য বলেন, ডাকসুর জিএস গোলাম রাব্বানী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের জন্য শিডিউল নেয়ার চেষ্টা করেছেন। দুদিনের মধ্যে সাক্ষাত হতে পারে।

এর আগে রোববারও দ্বিতীয় দিনের মতো চার দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তার আগে টানা দুদিন শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে- চলতি শিক্ষাবর্ষ থেকেই অধিভুক্ত সাত কলেজের অধিভুক্তি বাতিল করা; ২ মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার ফল দেয়া; বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম ডিজিটালাইজেশন করা এবং ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও রিকশা ভাড়া নির্ধারণ করা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে