ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের স্বাক্ষর ও সীল জালিয়াতির দায়ে গ্রেপ্তার ২

ব্রাহ্মণবাড়িয়া থেকে ইফতেয়ার রিফাত

ব্রাহ্মণবাড়িয়ায় যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারকের স্বাক্ষর ও সীল জালিয়াতি করে ভুয়া সাকসেশন সার্টিফিকেট তৈরি করে ব্যাংক থেকে টাকা উত্তোলনের চেষ্টার দায়ে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়। এর আগে সোমবার সন্ধ্যায় তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন শিক্ষানবিশ আইনজীবী আল মেহেদী হাসান-(৩২) এবং আদালতের ষ্টেনোগ্রাফার ফখরুল গনি-(২৮)।

universel cardiac hospital

এ ঘটনায় সোমবার সন্ধ্যায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত জেলার বাঞ্ছারামপুর উপজেলার মরিচাকান্দি গ্রামের গোলাম মোস্তফার ছেলে আল মেহেদী হাসান এবং ফখরুল ইসলাম বিজয়নগর উপজেলার জলিলপুর গ্রামের ওসমান গনির ছেলে।

আদালত সূত্র ও পুলিশ জানায়, জেলার বাঞ্ছারামপুর উপজেলার মরিচাকান্দি গ্রামের মরহুম রফিকুল ইসলামের স্ত্রী নার্গিস আক্তার তার স্বামীর ব্যাংক হিসেবের ১২ লাখ ১৫ হাজার ৭৪০ টাকা উত্তোলনের জন্যে চলতি বছরের ২ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতে সাকসেশন সার্টিফিকেট মামলা দায়ের করেন।

পরে শিক্ষানবিশ আইনজীবী মেহেদী হাসান ও আদালতের ষ্টেনোগ্রাফার ফখরুল তার কাছ থেকে টাকা নিয়ে একটি ভুয়া সাকসেশন সার্টিফিকেট তৈরি করে দেন।

নার্গিস আক্তার তাদের দেয়া সাকসেশন সার্টিফিকেটের কপি নিয়ে প্রয়াত স্বামীর ব্যাংক একাউন্ট থেকে টাকা উত্তোলন করতে ব্যাংকে গেলে ব্যাংক কর্তৃপক্ষ সনদটি ভূয়া বলে তাকে অবহিত করেন। 

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আতিকুর রহমান জানান, এ ঘটনায় সোমবার সন্ধ্যায় নার্গিস আক্তার বাদী হয়ে দুই প্রতারকের  বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আদালতের ভূয়া সিল সহ গ্রেপ্তার করে।

আজ মঙ্গলবার দুপুরে  ৫ দিনের রিমান্ড আবেদন জানিয়ে গ্রেপ্তারকৃতদেরকে আদালতের  সোপর্দ করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে