ইভিএম : হ্যাক করতে পারলে ১০ লাখ টাকা পুরস্কার

বিশেষ প্রতিবেদক

ইভিএম
ফাইল ছবি

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) হ্যাক করতে পারলে ১০ লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা এসেছে।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক সাইদুল ইসলাম এ ঘোষণা দিয়ে বলেছেন, স্বচ্ছ নির্বাচনের জন্য ইভিএমের বিকল্প নেই।

universel cardiac hospital

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন এ কর্মকর্তা।

বিএনপি এবং তার সমমনাদের আপত্তির মধ্যেই ভোট গ্রহণে ইভিএমের ব্যবহার বাড়াচ্ছে নির্বাচন কমিশন। বিরোধীদের আপত্তির কারণ, তাদের আশঙ্কা এই যন্ত্র দূর থেকে নিয়ন্ত্রণ করা যায় এবং তাতে কোনো একজন প্রার্থীকে জিতিয়ে দেওয়া সম্ভব।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ অভিযোগকে উড়িয়ে দিয়ে বলেন, অনেকে বলেন ইভিএম হ্যাক করা যায়। আমি বলব, এমন যদি কেউ বলে থাকে তাহলে আসুক আমাদের কাছে; হ্যাক করে দেখাক পারে কি না। যিনি পারবেন তাকে ১০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে।

তিনি বলেন, আমরা চাই দেশের জনগণ ইভিএম সম্পর্কে আরও ভালো করে জানুক। তবে আমি আপনাদের মাধ্যমে বলতে চাই গুজবে কান দেবেন না।

স্বচ্ছ নির্বাচন চাইলে ইভিএমের বিকল্প নেই দাবি করে সাইদুল ইসলাম বলেন, ইভিএম নিয়ে আমরা এবং দেশের জনগণ  সন্তুষ্ট। আপনারা দেখেছেন বগুড়া নির্বাচন ইভিএম দিয়ে করেছি। সেখানে আমরা শতভাগ সফল।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌরসভায় সাধারণ, চট্টগ্রাম সিটি করপোরেশনের একটি ওয়ার্ডে সাধারণ, আটটি ইউনিয়ন পরিষদে সাধারণসহ ইউনিয়ন, পৌরসভা, সিটি করপোরেশন, উপজেলা ও জেলা পরিষদের ২৯৫টি বিভিন্ন পদে ভোট হবে। এর মধ্যে কিছু জায়গায় ভোট হবে ইভিএমে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে