যুদ্ধাপরাধীদের তালিকা ডিসেম্বরের মধ্যেই প্রকাশ : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

ডেস্ক রিপোর্ট

যুদ্ধাপরাধীদের তালিকা ডিসেম্বরের মধ্যেই প্রকাশ
প্রতীকী ছবি

বাংলাদেশের প্রতিটি মুক্তিযোদ্ধার ২০ মিনিটের বক্তব্য রেকর্ড করে তা সংরক্ষণ করা হবে। আগামী ডিসেম্বরের মধ্যেই যুদ্ধপরাধীদের তালিকা প্রকাশ করা হবে। মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি ও সব রাস্তা মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে।

আজ বৃহস্পতিবার ঝিনাইদহে শৈলকুপা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে ও ঝিনাইদহ সার্কিট হাউজ মিলনায়তনে ‘১৯৭১ ঝিনাইদহে মুক্তিযুদ্ধ’ ও ‘ঝিনেদার কথা’ নামক দুটি বইয়ের প্রকাশনা ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এসব কথা বলেন।

universel cardiac hospital

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য ১৫ লাখ টাকা ব্যয়ে আধুনিক ডিজাইনের বাড়ি নির্মাণসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে। এছাড়াও মুক্তিযোদ্ধাদের জন্য স্বতন্ত্র নকশার কবর নির্মাণ করা হবে, যা দেখলে বোঝা যাবে- এটা মুক্তিযোদ্ধার কবর।

ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সভাপতিত্বে সমাবেশে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, পুলিশ সুপার হাসানুজ্জামান, এলজিইডি ঝিনাইদহের নির্বাহী প্রকৌশলী শামসুজ্জামান, শৈলকুপা উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

এর আগে মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শৈলকুপা, হরিণাকুন্ডু ও মহেশপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে