হাতিরঝিলে চুরির সন্দেহে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে হত্যা

মহানগর প্রতিবেদক

হাতিরঝিলে চুরির সন্দেহে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে হত্যা
হাতিরঝিলে চুরির সন্দেহে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে হত্যা। ছবি : সংগৃহিত

রাজধানী হাতিরঝিলের চৌধুরীপাড়ায় পোশাক চুরির সন্দেহে ইজি ফ্যাশনস নামের এক কারখানার শ্রমিককে পিটিয়ে হত্যা করা হয়েছে। এর প্রতিবাদে ওই কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন।

এতে রামপুরা সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। নিহত যুবকের নাম দেলোয়ার হাসেন। তার বয়স ২৫।

universel cardiac hospital

নিহত দেলোয়ার ওই পোশাক কারখানার কাটিং সহকারী ছিলেন। এই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে হাতিরঝিল থানা পুলিশ।

হাতিরঝিল থানার এসআই অনাথ মিত্র জানান, খবর পেয়ে বেলা সাড়ে ১১টায় দিকে সেখানে গিয়ে তাকে (দেলোয়ার) উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখন তার মৃত্যু হয়েছে বলে কর্তব্যরত চিকিৎসক জানান। দুপুর ১টা ১০ মিনিটে তার মৃত্যু হয়েছে।

তিনি বলেন, ওই গার্মেন্টের নিরাপত্তা প্রহরী মোহাম্মদ মঈন আলীকেও(২৭) মারধর করা হয়েছে। তাকে চিকিৎসা দিয়ে থানায় নিয়ে যাওয়া হয়েছে। দেলোয়ারের মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে বলে জানান অনাথ মিত্র।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ কমিশনার আনিসুর রহমান বলেন, বুধবার কারখানা ছুটি হওয়ার পরও দেলোয়ার বের না হয়ে লুকিয়ে ছিলেন। মাঝরাতে তিনি ছয়তলা থেকে কিছু গেঞ্জি জানালা দিয়ে বাইরে ফেললে বাইরে থেকে একজন তা দেখে নিরাপত্তাকর্মীদের খবর দেন।

পরে দারোয়ান কারখানার ম্যানেজারকে খবর দেয়। তিন-চার জন সিকিউরিটি গার্ডকে নিয়ে অফিস সহকারী ইয়াসিন ষষ্ঠ তলায় গিয়ে লুকিয়ে থাকা দেলোয়ারকে খুঁজে বের করে।

উপ কমিশনার আনিসুর রহমান বলেন, দেলোয়ারকে ধরার পর বেদম পিটুনি দেয়া হয়। পরে রাতে তাকে গার্মেন্টের ভেতরেই আটকে রাখা হয়। শ্রমিকদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দেলোয়ারকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম প্রকাশ করেননি উপ কমিশনার আনিসুর।

এদিকে দেলোয়ারের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা বিকাল পৌনে ৩টার দিকে রামপুরার রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন। হাতিরঝিল থানার পরিদর্শক (তদন্ত) ইকবাল হোসেন এ তথ্য জানিয়েছেন।

ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার (রামপুরা) হুমায়ুন কবীর বলেন, শ্রমিকদের বিক্ষোভে রামপুরা সড়কের দুই দিকেই যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে আশপাশে যানজটের সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে