আজ শ্রীলংকার বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ
বাংলাদেশ

বিশ্বকাপে প্রত্যাশামাফিক পারফরম করতে পারেনি বাংলাদেশ। ভালো দল নিয়েও অষ্টম স্থানে থেকে মিশন শেষ করেছে টাইগাররা। সেই ক্ষত ভুলতে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু করছেন তামিম-মুশফিকরা।

আজ শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে খেলতে নামছেন তারা। ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় বিকাল ৩টায়।

universel cardiac hospital

পবিত্র হজ পালনের জন্য সিরিজে নেই বিশ্বকাপে বাংলাদেশের সেরা পারফরমার সাকিব আল হাসান। বিয়ের জন্য লংকা সফরে যাননি উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস। ইনজুরির কারণে ছিটকে গেছেন সীমিত ওভারের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। একই দশা পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদিনের। তাই এবার নেতৃত্বভার পড়েছে অভিজ্ঞ তামিম ইকবালের কাঁধে।

অনমিতভাবেই দলে পরিবর্তন এসেছে। লম্বা বিরতির পর দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম ও শফিউল ইসলাম। বিশ্বকাপে খেলা খেলোয়াড় ও এদের নিয়েই একাদশ সাজাতে হবে বাংলাদেশকে।

স্বভাবতই ব্যাটিং-বোলিং অর্ডারে পরিবর্তন আসছে। যথারীতি ওপেন করবেন তামিম ও সৌম্য সরকার। তিন নম্বরে সুপারম্যান সাকিব না থাকায় সেই স্থানে নামবেন মোহাম্মদ মিঠুন। প্রিয় পজিশন চার ও পাঁচে খেলবেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বমঞ্চে সেভাবে খেলার সুযোগ না পাওয়া সাব্বির রহমান ছয়ে ফিনিশিং টাচ দেবেন। সাতে বাকিটা সারবেন মোসাদ্দেক হোসেন। আটে থাকছেন মেহেদী হাসান মিরাজ। স্পিন আক্রমণে নেতৃত্ব দেবেন তিনি। পেস অ্যাটাকে মোস্তাফিজুর রহমানের সঙ্গী হচ্ছেন তাসকিন ও রুবেল হোসেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে