‘গুজব, ধর্ষণ ও মানুষ হত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি
উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ‘আমরা সামাজিক অবক্ষয়ের চূড়ান্ত রকমে খারাপ অবস্থায় আছি। ধর্ষণ, বিনাবিচারে মানুষ হত্যা , হত্যা কাণ্ড যখন সংঘটিত হয় তখন দর্শক হয়ে দাঁড়িযে দাঁড়িয়ে দেখা, ভিডিও করা, প্রতিরোরধের কোন চেষ্টা না করা এবং তথাকথিত ‘ছেলেধরা’র নাম করে মানুষজনকে হত্যা করা এমন এক পর্যায়ে পৌঁছেছে যেটা কখনোই একটা সভ্য সমাজের উপযোগী নয়।’

শনিবার বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও রজতজয়ন্তী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, গুনীজন সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি মোকতাদির চৌধুরী বলেন, আমরা বর্বর অসভ্য একটি সমাজের প্রতিনিধিত্ব করছি, আমরা ক্ষমতাসীন রাজনৈতিক দল হিসেবে এর দায়িত্ব এড়ানোর কোন পথ নাই। আমি ক্ষমতাশীল দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির একজন সদস্য হিসেবে, এবং ক্ষমতাশালী দলের পক্ষ থেকে মনোনীত হয়ে জনগণের ভোটে নির্বাচিত একজন সংসদ সদস্য হওয়ার কারণে অবশ্যই এর দায়ভার আমাকেও বহন করতে হবে। এই জন্য আমি লজ্জা পাই, আমি মনে করি এর বিরুদ্ধে আমাদের প্রতিরোধ এবং সামাজিক আন্দোলন গড়ে তোলা উচিত।

তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে পরিচিত স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা দেশ ও জনগনের স্বার্থে কাজ করতে সর্বদা ঐক্যবদ্ধ আছে এবং বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গসংগঠন হিসেবে স্বেচ্ছাসেবক লীগ বাংলার ইতিহাসের অংশ হিসেবে থাকবে।

আলোচনা সভায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. লোকমান হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম সাইদুজ্জামান আরিফের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি তাজ মোঃ ইয়াছিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আলহাজ্ব মঈনউদ্দিন মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, সাংগঠনিক সম্পাদক শাহ আলম সরকার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক আহবায়ক আব্দুল খালেক বাবুল।

অনুষ্ঠানে ১৯৬৯/৭০ সালে আওয়ামী স্বেচ্ছাসেবক বাহিনীর মহকুমা প্রধান বীর মুক্তিযোদ্ধা অ্যাড. হামিদুর রহমান (১) ও সদর থানা আওয়ামী স্বেচ্ছাসেবক বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়াকে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী রজতজয়ন্তী উপলক্ষে সংবর্ধনা প্রধান এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক নেতৃবৃন্দ ও সকল ইউনিটের দায়িত্ব থাকা নেতৃবৃন্দকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে