চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচনে যারা জয়ী হলেন

বিনোদন ডেস্ক

বিজয়ী সদস্যরা
বিজয়ী সদস্যরা। ছবি : সংগৃহিত

দীর্ঘ সাত বছর পর ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন।

আজ শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে এই নির্বাচনের (২০১৯-২০২১) ভোট হয়। 

universel cardiac hospital

দুই ধাপে অনুষ্ঠিত হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধনকৃত এফবিসিসিআইয়ের অঙ্গসংগঠনটির নির্বাচন। প্রথম ধাপে শনিবার সাধারণ সদস্যরা ১৯ জন নির্বাহী সদস্যকে নির্বাচিত করেছেন। এরপর ১৯ জন মিলে সম্পাদকীয় পদের জন্য ১০ জনকে নির্বাচিত করবেন।

নির্বাচিত ১৯ সদস্য হলেন : খোরশেদ আলম খসরু- ১২১, সামসুল আলম – ১১৭, ইস্পাহানী- ১১৩, কামাল মোহাম্মাদ লিপু – ১১০, মেহেদী হাসান সিদ্দিকী মনির- ১০৬, মোর্শেদ খান হিমেল- ১০৩, রশীদুল আমিন হলি- ১০০, জাহিদ হোসেন- ৯৮, এ. জে. রানা- ৯৬, মোহাম্মদ হোসেন- ৯৫, ইয়ামিন হক ববি- ৮৬, কামাল লিপু- ৮১, অপূর্ব রানা- ৮০, নাদির খান- ৭৯, শহিদুল আলম- ৭৬, ইকবাল হোসেন জয়- ৭৩, ইলা – ৭২, ড্যানি সিডাক- ৬৯ ও আলিমুল্লাহ খোকন- ৬৫্

এবার চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক কার্যনির্বাহী পরিষদের ২০১৯-২১ মেয়াদি নির্বাচনে ১৯ কার্যনির্বাহী সদস্য পদের বিপরীতে প্রার্থী হন ৪১ জন। মোট ভোটার ছিলেন ১৪০ জন। দুই সহযোগী সদস্য পদের বিপরীতে প্রার্থী হন ৯ জন। এতে মোট ভোটার ৫৪ জন। তবে এবারের নির্বাচনে কোনো প্যানেল নেই।

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে প্রথম ধাপে অনুষ্ঠিত হওয়া নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল। সদস্য হিসেবে ছিলেন- মোহাম্মদ জালাল উদ্দিন (উপসচিব), মো. খাদেমুল ইসলাম (সহকারী প্রোগ্রামার)।

আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে থাকবেন আবদুর রহিম খান (যুগ্ম সচিব), সদস্য আবদুছ সামাদ আল আজাদ (যুগ্মসচিব) ও সৈয়দা নাহিদা হাবিবা (উপসচিব)

উল্লেখ্য, এর আগে ২০১১ সালের ১৮ আগস্ট এই সমিতির সর্বশেষ নির্বাচন হয়। ২০১১-১৩ মেয়াদি ওই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জয়ী হন যথাক্রমে সোহেল রানা ও ডিপজল। 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে