বাংলাদেশের স্পিন কোচ ভেট্টরি, পেস ল্যাঙ্গেভেল্ট

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের নতুন স্পিন কোচ ভেট্ররি ও পেস বোলিং কোচ ল্যাঙ্গেভের্ট
বাংলাদেশের নতুন স্পিন কোচ ভেট্ররি ও পেস বোলিং কোচ ল্যাঙ্গেভের্ট। ছবি: এএফপি

আজ বিকেলের গুরুত্বপূর্ণ সভা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। এ সভায় চূড়ান্ত হয়েছে বাংলাদেশ দলের স্পিন কোচ ও পেস বোলিং কোচের নাম।

পেস বোলিং কোচ পদে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার চার্লস ল্যাঙ্গেভেল্ট। তিনি ক্যারিবীয় কোচ কোর্টনি ওয়ালশের স্থলাভিষিক্ত হচ্ছেন। ভারতীয় স্পিন বোলিং সুনিল জোশির স্থলাভিষিক্ত হচ্ছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি।

universel cardiac hospital

তবে ভেট্টোরিকে পূর্ণ মেয়াদে পাচ্ছে না বাংলাদেশ। চলতি বছর ভারত সফরের আগ থেকে শুরু করে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মোট ১০০ দিন কাজ করবেন ভেট্টোরি। পরে সুযোগ ও পরিস্থিতি বুঝে দুপক্ষের সমঝোতায় চুক্তির মেয়াদ বাড়ানোও হতে পারে।

স্পিন বোলিং কোচকে পূর্ণ মেয়াদে না পেলেও, পেস বোলিং কোচ ল্যাঙ্গেভেল্টের সঙ্গে দুই বছরের আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করেছে বোর্ড। জাতীয় দল শ্রীলঙ্কা সিরিজ শেষ করে দেশে ফিরলেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

দুই কোচের নিয়োগের ব্যাপারে নাজমুল হাসান পাপন বলেন, ‘পেস বোলিং কোচ হিসেবে আমরা দক্ষিণ আফ্রিকার চার্লস ল্যাঙ্গেভেল্টকে বেছে নিয়েছি। তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিও হয়ে গেছে। আগামী দুই বছর কাজ করবেন তিনি। তবে ভেট্টোরির সঙ্গে এখনও চুক্তি হয়নি। মৌখিকভাবে তিনি রাজি হয়েছেন কাজ করতে। অচিরেই চুক্তি করা হবে।’

সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান। ল্যাঙ্গেভেল্ট যোগ দেবেন শ্রীলঙ্কা সফরের পরেই। আর নভেম্বরে ভারত সিরিজের আগেই স্পিনারদের দায়িত্ব নেবেন ভেট্টরি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে