রূপনগরে অভিযান চালিয়ে আনসার আল ইসলামের পাঁচজন আটক

মহানগর প্রতিবেদক

আনসার আল ইসলামের তিনজন আটক

রাজধানীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে একই পরিবারের পাঁচজনকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। রাজধানীর মিরপুরের রূপনগর এলাকা থেকে ওই দুই নারী ও তিন পুরুষকে আটক করা হয়। 

পুলিশের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা দেশী অস্ত্র নিয়ে হামলা চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। সে সময় জঙ্গি নেতা আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া গুলিবিদ্ধ হয়। জঙ্গিদের হামলায় আহত হয় পুলিশের তিন সদস্য।

universel cardiac hospital

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে রূপনগর আবাসিক এলাকার ২৮ নম্বর রোডের ২৩ নম্বর বাড়ি থেকে তাদের আটক করা হয়।

অভিযানে আটকরা হলেন- আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া, কিবরিয়া ও আহম্মদ আল। নারী দুজনের নাম হলো সালমা আহমেদ (৫০) ও আসমা ফেরদৌস রিফা (২৫)। তাঁদের মধ্যে জাকারিয়া ও সালমা স্বামী-স্ত্রী, অন্যরা তাঁদের সন্তান।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, রাতে অভিযান চালিয়ে আনসার আল ইসলামের সক্রিয় সদস্যদেরকে আটক করা হয়েছে।

তিনি বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা বিস্ফোরণ ঘটায় এবং দেশীয় অস্ত্রসহ আক্রমণ করলে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা সাত রাউন্ড গুলি ছুড়ে। এ সময় দেশীয় অস্ত্র এবং জিহাদি বই ও পুস্তক উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘জঙ্গিদের দায়ের কোপে পুলিশের তিনজন সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে জঙ্গি জাকারিয়াকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে। তিনি ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে