আজ সিরিজে টিকে থাকার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ
বাংলাদেশ। ছবি: এএফপি

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ৯১ রানে হেরে সিরিজে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। আজ দ্বিতীয় ওয়ানডে জিততে পারলে সিরিজে টিকে থাকবে তারা। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে তাই বাংলাদেশের বাঁচা-মরার লড়াই আজ।

বাংলাদেশ সময় ৩টা থেকে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হবে এই ম্যাচ।

universel cardiac hospital

সিরিজের প্রথম ওয়ানডেতে সব বিভাগেই শ্রীলঙ্কার চেয়ে পিছিয়ে ছিল বাংলাদেশ দল। আগে ব্যাট করা শ্রীলঙ্কা অনেক বড় স্কোর করার ইঙ্গিত দিচ্ছিল। ৯৯ বলে ১১১ রান করে বড় স্কোরের ভিত গড়ে দিয়েছিলেন কুশল পেরেরা। কিন্তু শেষ ১০ ওভারে খুব বেশি রান করতে পারেনি তারা। তারপরও শ্রীলঙ্কা ৮ উইকেটে ৩১৪ রান করেছিল। বাংলাদেশের শফিউল ৩টি ও মুস্তাফিজ ২টি উইকেট নিয়েছিলেন।

জবাব দিতে নেমে শুরু থেকে নিয়মিত উইকেট হারানো বাংলাদেশ কখনোই জয়ের পথে ছিল না। মাঝে মুশফিকুর রহিম ৬৭ ও সাব্বির রহমান ৬০ রান করে একটু আশা দেখিয়েছিলেন। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। ৪১.৪ ওভারে ২২৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

এই বড় পরাজয়ের পর বাংলাদেশের ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজন বলেছেন, তিন বিভাগেই তারা শ্রীলঙ্কার চেয়ে খারাপ খেলায় ম্যাচ হেরেছেন। তবে তিনি হতাশ হতে রাজি নন। আজকের ম্যাচ জিতে যে কোনো মূল্যে সিরিজে ফিরে আসতে চায় সুজনের দল।

আরো পড়ুন >> লিবিয়া উপকূলে নৌকাডুবিতে ৫৫ জনের মৃত্যু

বাংলাদেশ দলে অবশ্য কোনো পরিবর্তন আসবে না বলে জানিয়ে দিয়েছেন কোচ সুজন। তিনি বলেছেন, প্রথম ম্যাচে বাংলাদেশ দল তার সেরা একাদশই মাঠে নেমেছিল। তাই ফল পক্ষে না এলেও তারা একাদশে কোনো পরিবর্তন করতে চান না।

একই মাঠ প্রেমাদাসায় খেলা হবে। তাই কন্ডিশনে কোনো পরিবর্তন আসছে না। গত ম্যাচের মতোই শুরুতে উইকেট ব্যাটিং সহায়ক থাকবে। তবে সমুদ্রউপকূলবর্তী শহর বলে কলম্বোতে উইকেট পরের দিকে আস্তে আস্তে ধীরগতির হয়ে যায়। ফলে দ্বিতীয় ইনিংসে বল ভালো ব্যাটে আসে না। ফলে টসে জিতলে দুই দলই আগে ব্যাট করতে চাইবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে