গুজবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে কিছু মানুষ : আইজিপি

বিশেষ প্রতিনিধি

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাচ্ছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

দেশে এখন উল্লেখ করার মতো তেমন বড় ধরনের ঘটনা নেই। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। দেশের কোথাও আইনশৃঙ্খলার অবনতি হয়নি। কিন্তু কিছু স্বার্থান্বেষী মানুষ তাদের স্বার্থ উদ্ধারে গুজবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বলে জানিয়েছেন পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।  

সোমবার বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সমাধী সৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা জানান।

universel cardiac hospital

আইজিপি বলেন, সাম্প্রতিক সময়ে যে দুই-একটি ঘটনা ঘটেছে আমরা তাৎক্ষণিকভাবে তার ব্যবস্থা নিয়েছি। আপনারা দেখতে পেয়েছেন যে অপরাধিরা ধরা পড়েছে খুব অল্প সময়ের মধ্যে এবং তাদেরকে আমরা আইনের আওতায় নিয়ে এসেছি।

তিনি আরো বলেন, সম্প্রতি গুজব ছড়িয়ে দিয়ে কিছু নিরাপরাধ লোকদের বিভিন্ন জায়গায় ছেলেধরা সন্দেহে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। আমরা সেটিও খুব দৃঢ়তার সাথে কঠোরতার সাথে মোকাবেলা করেছি।

তিনি জানান, দেশবাসীকে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছি আমরা এ ধরেনের কোনো কর্মকাণ্ড সহ্য করব না। মানুষ বুঝতে পেরেছে ঘটনাটি পুরাপুরি গুজব।

এর আগে তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সামাধী সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান, খুলনা রেঞ্জের ডিআইজি খন্দকার মুহিত উদ্দিন, গোপালগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান খানসহ স্থানীয় পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে