এবার প্রাণ ও ফার্মফ্রেশ দুধ বিক্রিতেও বাধা কাটলো

বিশেষ প্রতিবেদক

বিএসটিআই অনুমোদিত প্রাণ ডেইরি ও ফার্মফ্রেশ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদন ও বিক্রির ওপর হাইকোর্টের জারি করা নিষেধাজ্ঞা ৫ সপ্তাহের জন্য স্থগিত করেছে সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। এর ফলে বাজারে তাদের দুধ বিক্রিতে এখন বাধা কেটে গেছে।  

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে প্রতিষ্ঠানগুলোর করা আবেদনের শুনানিতে মঙ্গলবার চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল আদালত এ আদেশ দেয়।

universel cardiac hospital

এর আগের দিন সোমবার মিল্ক ভিটার ওপর হাইকোর্টের দেওয়া আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান।

মঙ্গলবার আদালতে কোম্পানিগুলোর পক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

সিসা ও অ্যান্টিবায়োটিকের উপস্থিতি থাকায় গত রোববার এই ৩টিসহ ১৪ কোম্পানির পাস্তুরিত দুধের উৎপাদন, সরবরাহ ও বিপণন ৫ সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন হাইকোর্ট। একইসঙ্গে এসব কোম্পানির দুধ বাজার থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত।

আদালতের নির্দেশ অনুসারে বিএসটিআইয়ের লাইসেন্স পাওয়া পাস্তুরিত দুধের নমুনা পরীক্ষা করে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের ল্যাবরেটরি, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের ন্যাশনাল ফুড সেফটি ল্যাবরেটরি এবং বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ল্যাবরেটরির দেওয়া প্রতিবেদনের ওপর পর্যালোচনা করে হাইকোর্ট আদেশ দিয়েছিল।

পরে এ আদেশ স্থগিত চেয়ে সোমবার আপিল দায়ের করে মিল্ক ভিটা কর্তৃপক্ষ। এরপর নতুন করে আরও দু’টি কোম্পানি আপিল দায়ের করলে চেম্বার আদালত এই আদেশ দেয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে