টঙ্গীতে আগুনে তুলার কারখানা ভস্মীভূত

গাজীপুর প্রতিনিধি

আগুন
প্রতীকী ছবি

গাজীপুরের টঙ্গীতে একটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গীর দক্ষিণ আউচপাড়া বটতলা এলাকায় পরিত্যাক্ত কাপড় (ঝুঁট) থেকে তুলা তৈরির ওই কারখানায় আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। তবে শেষ রক্ষা হয়নি। আগুনে কারখানাটি সম্পূর্ণরূপে পুড়ে গেছে।

universel cardiac hospital

টঙ্গী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গী আউচপাড়া এলাকায় জনৈক আব্দুল হামিদের মালিকানাধীন ওয়ার্ল্ড ভিলেজ সোর্সিং লিমিটেড নামের ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে টঙ্গী ফায়ার স্টেশনের ৪টি ইউনিটের কর্মীরা গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভান।

তিনি জানান, আগুন নেভাতে গিয়ে জাহিদ (৩০) নামের কারখানার এক শ্রমিক আহত হয়েছেন। আহত জাহিদের বাড়ি গাইবান্ধা জেলায় বলে জানা গেছে। আগুনে ওই কারখানার সব ঝুট ও তুলা পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের  এই কর্মকর্তা আরও জানান, পরিত্যাক্ত কাপড় (ঝুঁট) থেকে তুলা তৈরির মেশিনে ঘর্ষণজনিত কারণে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে