টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

সর্বশেষ ৪৪ মাসে যে শ্রীলংকা ঘরের মাঠে সিরিজ জেতেনি তারা বাংলাদেশকে ধবলধোলাইয়ের স্বপ্ন দেখছে। আর যে বাংলাদেশ গেল তিন-চার বছর চোখ ধাঁধাঁনো ক্রিকেট খেলছে তারা সম্মান বাঁচানোর জন্য নামছে। দু’দলের পথ দুই রথে ছুটছে এই তথ্যেই স্পষ্ট। তবে বাংলাদেশ অধিনায়ক তামিম মনে করছেন, সেরাটা খেলতে পারলে শেষ ম্যাচে জয়ের সুযোগ তাদের আছে। টসটা অবশ্য শ্রীলংকার পক্ষে গেছে। টস হেরে বোলিং পেয়েছে বাংলাদেশ।

শ্রীলংকা মালিঙ্গার বিদায়ী ম্যাচে দুর্দান্ত ক্রিকেট খেলে বাংলাদেশকে বড় ব্যবধানে হারায়। জয় দিয়ে শুরু করে তারা। শেষ ম্যাচটা শ্রীলংকা তাদের আরেক পেসার নুয়ান কুলাসেকারাকে উৎসর্গ করার সিদ্ধান্ত নিয়েছে। লংকান অধিনায়ক মনে করছেন, শেষ ম্যাচে জয় দিয়ে কুলাসেকারাকে সম্মান জানাতে পারবেন তারা।

universel cardiac hospital

প্রথম ম্যাচে তিনশ’ ছাড়ানো রান করে শ্রীলংকা। তবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এসে উইকেট স্লো হয়ে যায়। ওই ম্যাচে ২৭০-২৮০ রান জয়ের জন্য যথেষ্ট ছিল বলে মনে করেন তামিম-মুশফিকরা। শেষ ওয়ানডে ম্যাচে উইকেট আরও স্লো হবে। তিনশ’ ছাড়ানো রান হওয়ার সম্ভাবনা তাই খুবই কম। বরং প্রথমে ব্যাট করা দল ২৭০ রানের লক্ষ্য ধরে খেলবে।

সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় শ্রীলংকা এ ম্যাচে বড় পরিবর্তন এনেছে। দ্বিতীয় ওয়ানডে দলে এনেছে চার পরিবর্তন। লাহিরু থিরিমান্নের জায়গায় সেহান জয়সুরিয়াকে ফিরিয়েছে তারা। দলে নিয়েছে দাশুন সানাকাকে। তার জায়গায় বাদ পড়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা। ইসুরু উদানার জায়গায় দলে ঢুকেছেন অনিন্দু হাসারাঙ্গা। এছাড়া নুয়ান প্রদীপের জায়গায় কাশুন রাজিথা ফিরেছেন লংকান একাদশে।

বাংলাদেশ মুস্তাফিজুর রহমানকে দল থেকে বাদ দিয়েছে। তার জায়গায় রুবেল হোসেনকে ফেরানো হয়েছে একাদশে। এছাড়া মোসাদ্দেক হোসনেকে বাদ নিয়ে দলে নেওয়া হয়েছে ব্যাটসম্যান আনামুল হক বিজয়কে। বাংলাদেশ এ ম্যাচে দুই পেসার এবং দুই স্পিনার নিয়ে খেলছে। বাকি দশ ওভার বল করতে হবে সাব্বির রহমান, সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহদের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, আনামুল হক, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, রুবেল হোসেন।

শ্রীলংকা একাদশ: আভিস্কা ফার্নান্দো, দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেল ম্যাথুস, সেহায় জয়সুরিয়া, দাশুন সানাকা, আকিলা ধনাঞ্জয়া, অনিন্দু হাসারাঙ্গা, কাশুন রাজিথা, লাহিরু কুমারা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে