মশার লার্ভা : রাজধানীতে দুই ভবনকে তিন লাখ টাকা জরিমানা

মহানগর প্রতিবেদক

রাজধানীতে দুই ভবনকে তিন লাখ টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত রাজধানীতে নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়া যাওয়ায় দুই ভবন মালিককে তিন লাখ টাকা জরিমানা করেছে।

মঙ্গলবার বিকালে শান্তিনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে।  অভিযানটি পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ।

universel cardiac hospital

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, দুটি নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়া যাওয়ায় তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে স্কাই ভিউ নামের ভবনটিকে এক লাখ টাকা এবং অপর ভবনটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বসত-বাড়িতে গিয়ে সিটি করপোরেশন কর্মীদের বিভিন্ন সচেতনতা কর্মসূচির পাশাপাশি নির্মাণাধীন ভবনে জমাটবদ্ধ পানিতে ডেঙ্গু উপদ্রত ঠেকাতে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইরফান উদ্দিন আহমেদ।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনকালে মেয়র সাঈদ খোকন জানান, মশক নিধনে কার্যক্রমের অংশ হিসেবে সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে মশার ওষুধ ছিটানোর কার্যক্রমের পাশাপাশি নির্মাণাধীন ভবনে কোনো এডিশ মশার লার্ভা পাওয়া গেলে ওই বাড়ির মালিককে জরিমানা করা হবে। যতক্ষণ পর্যন্ত এডিস মশা নির্মূল না হয় ততক্ষণ এই অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে