ভারতের কোচ হতে চান গাঙ্গুলি

ক্রীড়া ডেস্ক

সৌরভ গাঙ্গুলি
ফাইল ছবি

কোচ খোঁজা শুরু করেছে ভারত। রবি শাস্ত্রীকেই রাখা হবে নাকি অন্য কোনো কোচের হাতে কোহলিদের দায়িত্ব দেওয়া হবে, সেটা এখনও নিশ্চিত নয়।

ভারতের কোচ হিসেবে শুরু হয়ে গেছে অনিল কুম্বলে, রবি শাস্ত্রীদের যুগ। বিরেন্দ্র সেবাগও ভারতের কোচ হওয়ার আশা ব্যক্ত করেছেন। তাহলে সৌরভ গাঙ্গুলি কবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করা কলকাতার যুবরাজ জানিয়েছেন, তিনিও ভারতের কোচ হতে চান। তবে কোচ হিসেবে তাকে দেখার জন্য অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন তিনি।

universel cardiac hospital

সৌরভ গাঙ্গুলি বলেন, অবশ্যই আমি কোচ হতে আগ্রহী। তবে সেটা এখনই নয়। আরও একটা পর্ব যাক। তারপর না হয় আমার নামও কোচের তালিকায় যোগ করা যাবে। এখন আমি অনেক কাজের সঙ্গে যুক্ত আছি। বোর্ডের ক্রিকেট কমিটির উপদেষ্টা, বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবে কাজ করছি। আইপিএলে ও ধারভাষ্যে সময় দিচ্ছি। এগুলো আগে শেষ করি। এগুলো এক সময় ছেড়ে দেব। ভবিষ্যতে আমি ভারতের কোচ হতে আগ্রহী।

ভারতের সেরা অধিনায়কদের একজন ধরা হয় সৌরভ গাঙ্গুলিকে। ক্রিকেট মাঠে তার ক্ষুরধার চিন্তার জন্য জনপ্রিয় ছিলেন গাঙ্গুলি। কলকাতার এই পিন্স অধিনায়ক থাকতে বেশ কিছু তরুণ প্রতিভাকে ভারতীয় দলে জায়গা দিয়েছেন। যারা দীর্ঘদিন ভারতের ক্রিকেটকে সেবা দিয়েছেন। তার সূক্ষ্ণ ক্রিকেট চিন্তা কোচ হিসেবে ভালো প্রয়োগ করতে পারবেন বলে মনে করেন অনেকে। এছাড়া সৌরভ গাঙ্গুলি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হচ্ছেন বলেও বিভিন্ন সময়ে গুঞ্জন ছড়ায়। এক উত্তরে সৌরভ গাঙ্গুলি তাই দুই প্রশ্নের উত্তর দিয়ে দিলেন।

ভারতের কোচের জন্য অনেক আবেদন পড়লেও বড় নাম খুব বেশি নেই বলেও উল্লেখ করেন সৌরভ গাঙ্গুলি, আবেদন দেখে খুব বেশি বড় নাম পায়নি। শুনেছিলাম মাহেলা জয়বর্ধনে আবেদন করেছেন। কিন্তু তিনি আবেদন জমা দেননি। প্যানেল কোচ নিয়ে কি সিদ্ধান্ত নেবে তা আমি জানি না। কোচ নিয়োগের যে চূড়ান্ত সিদ্ধান্ত হয় আমি তার থেকে ঢের দূরে দায়িত্ব পালন করি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে