মশারোধক ক্রিম : ২৬৫ টাকার ‘ওডোমস’ ৫৪৬ টাকা!

মহানগর প্রতিবেদক

২৬৫ টাকার ‘ওডোমস’ ৫৪৬ টাকা
ছবি : সংগৃহিত

ডেঙ্গু ভয়াবহতায় ওষুধ ব্যবসায়ীরা দ্বিগুণের চেয়ে বেশি দামে বিক্রি করছে মশারোধক ক্রিম ‘ওডোমস’। ২৬৫ টাকার এ ক্রিম বিক্রি করছে ৫৪৬ টাকায়।

আজ রোববার রাজধানীর গুলশান ২ ও কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে এর প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। দাম বেশি রাখার অপরাধে ৫ প্রতিষ্ঠানকে জরিমানার পাশাপাশি ৪ প্রতিষ্ঠান সাময়িক বন্ধ করে দিয়েছে অধিদফতর।

জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- কলাবাগানের দেশ ফার্মা, সুইস ফার্মা, মাই ফার্মা এবং গুলশান-২ এর ইউনিমার্ট ও ওয়েল বিয়িং। এর মধ্যে ওয়েল বিয়িং ছাড়া সবগুলো প্রতিষ্ঠানকে সাময়িক বন্ধ রাখা হয়েছে।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আফরোজা রহমান ও মো. আব্দুল জব্বার মণ্ডল।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার গণমাধ্যমকে জানান, ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ানো হচ্ছে মশারোধক বিভিন্ন ওষুধের দাম। মশা থেকে বাঁচার জন্য গায়ে মাখার একটি ক্রিম ‘ওডোমস’ আগে বিক্রি হতো ২৬৫ টাকায়। ডেঙ্গুর প্রভাবে এ ক্রিম এখন বিক্রি করা হচ্ছে ৫৪৬ টাকায়। ক্রেতাদের সঙ্গে প্রতরণা করে অতিরিক্ত টাকা আদায় করছে। এ অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, জনস্বার্থে প্রতিষ্ঠানগুলো সাময়িক বন্ধ রাখা হয়েছে। একই সঙ্গে কেন তাদের প্রতিষ্ঠান স্থায়ীভাবে বন্ধ করা হবে না তা জানাতে আগামীকাল অধিদফতরে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ব্যাখ্যা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হবে কি-না তা কাগজপত্র দেখে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান অধিদফতরের এ কর্মকর্তা।

তদারকিতে সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন ১১-এর সদস্যরা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে