পরিচালনায় ফিরছেন কবরী

বিনোদন প্রতিবেদক

সারাহ বেগম কবরী
ফাইল ছবি

২০০৫ সালে ‘সারেং বউ’ খ্যাত অভিনেত্রী কবরী সারোয়ারের ‘আয়না’ নামের একটি ছবি নির্মাণের মাধ্যমে চিত্রপরিচালক হিসেবে আবির্ভাব হয়েছিল। ওই ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তিনি অভিনয়ও করেছিলেন।

এরপর রাজনীতিতে ঢুকে পড়ায় ছবি পরিচালনা তো দূরে থাক, অভিনয়েই তিনি অনিয়মিত হয়ে পড়েন। মেতে ওঠেন রাজনীতি নিয়ে।

universel cardiac hospital

তবে নীরবতা ভাঙছেন স্বর্ণ যুগের নায়িকা কবরী। দীর্ঘ ১৪ বছর পর আবার তিনি ফিরছেন ছবি পরিচালনায়। নাম ‘এই তুমি সেই তুমি’। শুধু পরিচালনা নয়, এই ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লেখার দায়িত্ব ও তিনি সামলেছেন।

এছাড়া ছবিতে তিনি অভিনয়ও করবেন। কবরীর ‘এই তুমি সেই তুমি’ নির্মিত হবে সরকারি অনুদানে। অক্টোবর থেকে শুরু হবে শুটিং। প্রথমে হবে গানের কাজ।

কবরীর পরিচালনায় ‘এই তুমি সেই তুমি’-তে রয়েছে আরও একটি বড় চমক। এ ছবির মাধ্যমে দীর্ঘ ৪০ বছর তার সঙ্গে রুপালি পর্দায় জুটি বাঁধতে চলেছেন নায়ক সোহেল রানা।

১৯৭৪ সালে তারা একসঙ্গে অভিনয় করেছিলেন ‘মাসুদ রানা’ ছবিতে। এটি ছিল সোহেল রানার অভিষেক চলচ্চিত্র। সত্তরের দশকে ‘প্রেম বন্ধন’ ও ‘গোপন কথা’ নামে আরও দুটি ছবিতে তারা জুটি বাঁধেন।

এরপর কেটে গেছে বহু বছর। চার দশক পর আবার রুপালি পর্দায় আসছেন সোহেল রানা-কবরী জুটি।

এ প্রসঙ্গে অভিনেত্রী ও পরিচালক কবরী বলেন, প্রথম ছবি থেকেই আমরা সুসম্পর্ক বজায় রেখেছি। সোহেল রানা শুধু একজন ভালো অভিনেতাই নন, তিনি মুক্তিযুদ্ধেও অংশ নিয়েছেন। আমি তাকে সেভাবেই মূল্যায়ন করি। অনেক বছর পর আমরা আবার একসঙ্গে কাজ করতে যাচ্ছি। নিশ্চয়ই চমৎকার কিছু সময় কাটবে আমাদের।

১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে এসেছিলেন কবরী। ৫০ বছরেরও বেশি সময়ের কেরিয়ারে সোহেল রানা সহ রাজ্জাক, ফারুক, উজ্জ্বল, জাফর ইকবাল ও বুলবুল আহমেদের মতো নায়কদের সঙ্গে তিনি অভিনয় করেছেন।

১৯৭৮ সালে নায়ক ফারুকের বিপরীতে ‘সারেং বউ’ ছবিতে অভিনয়ের পর তিনি সারেং বউ নামে পরিচিতি লাভ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে