২৫ আগস্ট মাহী ও লোপাকে দুদকের ফের তলব

বিশেষ প্রতিবেদক

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ্ হক লোপাকে জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) ২৫ আগস্ট ফের তলব করেছে। অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।

আজ বুধবার এই দম্পতির হাজির হওয়ার দিন থাকলেও তারা হাজির না হয়ে সময় বাড়ানোর আবেদন করেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে সময় বাড়িয়ে ২৫ আগস্ট হাজির হতে বলেছে দুদক।

universel cardiac hospital

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে মাহী বি চৌধুরী ও স্ত্রী আশফাহ্ হক লোপাকে তলব করে আলাদা আলাদা চিঠি পাঠান সংস্থাটির উপপরিচালক জালাল উদ্দিন আহমেদ। গত রোববার তাদের দুজনকে ওই চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, মাহী বি চৌধুরীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। অভিযোগ সম্পর্কে বক্তব্য দিতে তাদের দুদকে হাজির হতে বলা হয়েছে।

মাহী বি চৌধুরী সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে এবং বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম মহাসচিব।

দুদক সূত্র জানায়, মাহী ও তার স্ত্রী বিভিন্ন সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রে বিপুল পরিমাণ অর্থ পাচার করেছেন বলে দুদকে আসা অভিযোগে বলা হয়েছে। এতে বলা হয়, অজ্ঞাত খাত থেকে আয়ের টাকা তারা কৌশলে বিদেশে নিয়ে গেছেন। বিএনপি সরকারের সময়সহ বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অবৈধ অর্থের মালিক হয়েছেন তারা। এসব অভিযোগ প্রাথমিকভাবে যাচাই-বাছাই করে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় সংস্থাটি। উপপরিচালক জালাল উদ্দিন আহমেদের নেতৃত্বে অনুসন্ধান দল গঠন করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে