যমুনায় নৌকাডুবিতে নিখোঁজ ৬ জনের সন্ধান মিলেছে

বিশেষ প্রতিনিধি

জামালপুরের দেওয়ানগঞ্জে ভিজিএফের চাল নিয়ে ফেরার পথে যমুনা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ছয় আরোহীর সন্ধান পাওয়া গেছে। যমুনা নদীর একটি চর থেকে তাদের উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা।

বুধবার রাতের ওই নৌকাডুবির ঘটনায় পাঁচজন এখনও নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন জামালপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নূর উদ্দিন অলি।

universel cardiac hospital

বৃহস্পতিবার সকালে তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে কাল রাত ১টায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছিল। আজ সকালে আবার শুরু করার পর ঘটনাস্থল থেকে ১০ কিলোমিটার দূরে প্রজাপতির চর থেকে ছয়জনকে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, ফুটানী বাজার ঘাট থেকে চর হলকা হাওড়াবাড়ী এলাকায় যাওয়ার পথে বুধবার রাত ৮টার দিকে টিনের চরের কাছে মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়।

দেওয়ানগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, চুকাইবাড়ী ইউনিয়ন থেকে ভিজিএওফের চাল নিয়ে ওই নৌকায় ফিরছিল লোকজন। নৌকায় অন্তত ২৭ জন যাত্রী ছিলেন।

তিনি বলেন, ঘটনার সময় নদীতে প্রচণ্ড ঢেউ ও স্রোত ছিল। আকাশও ছিল মেঘলা, প্রবল বাতাস বইছিল। নৌকাডুবির পর স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস ১৬ জনকে উদ্ধার করতে সক্ষম হয়।

দেওয়ানগঞ্জ সার্কেলের এএসপি রাকিবুল হাসান রাসেল জানান, ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশ ও স্থানীয়রা ইঞ্জিনচালিত নৌকা নিয়ে নিখোঁজদের খোঁজে তল্লাশি চালাচ্ছেন। দুটি বড় নৌকা নিয়ে যমুনার মাঝপথ, দুর্ঘটনাস্থল ও আশপাশে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খান জানান, নিখোঁজরা সবাই চর হলকা হাওড়াবাড়ী এলাকার বাসিন্দা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে