শিমুলিয়া ও কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু

সারাদেশ ডেস্ক

ফাইল ছবি

প্রায় ১৭ ঘণ্টা পর মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে ঘাট এলাকায় এখনো কয়েকশ গাড়ি আটকে থাকায় বহু যাত্রী ভোগান্তিতে পড়েছেন।

বৃহস্পতিবার সকাল ৬টায় চারটি ফেরির সঙ্গে গুরুত্বপূর্ণ এই নৌপথে লঞ্চ ও স্পিড বোটও চলাচল শুরু হয়েছে বলে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম জানিয়েছেন।

universel cardiac hospital

তিনি বলেন, পদ্মায় ঢেউ একটু কমেছে। তাই সকাল থেকে ফেরি চলাচল শুরু করা হয়। তবে ১৫টি ফেরির মধ্যে রো রো ও কে-টাইপসহ মাত্র ৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। স্রোতের তীব্রতা কমলে অন্য ফেরিগুলোও চলাচল শুরু করবে।

তিনি আরও বলেন, মঙ্গলবার রাত থেকেই পদ্মায় প্রচণ্ড ঢেউ ও তীব্র স্রোতের কারণে ফেরি পারাপার ব্যাহত হয়। বুধবার সকালের দিকে চারটি ফেরি চলাচল করলেও দুপুর থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

প্রবল স্রোতের মধ্যে নদীর পানি বাড়ায় শিমুলিয়া ৩ নম্বর ফেরিঘাট ডুবে গেছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে। এর আগে ১ ও ২ নং ফেরিঘাটের র‌্যাম সরে যায়। এতে নোঙর ছিঁড়ে ঘাটসংলগ্ন দুটি হোটেল ও আটটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ১ ও ২নং ফেরিঘাটের সংস্কার কাজ চলছে।

আব্দুল আলিম বলেন, বৃহস্পতিবার সকালে ৩ নং ফেরিঘাটটি ঠিক করে সীমিত আকারে ফেরি সার্ভিস সচল করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে