সকাল ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত

মহানগর প্রতিবেদক

জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল ৮টায়
ফাইল ছবি

রাত পোহালেই উদযাপিত হবে ঈদুল আজহা। দেশে ঈদুল আজহার প্রধান জামাত জাতীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। যার প্রথমটি অনুষ্ঠিত হবে সকাল ৭টায়।

জাতীয় ঈদগাহ ময়দানে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। এছাড়া বিকল্প ইমাম হিসেবে প্রস্তুত থাকবেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমদ। রাজধানীর প্রধান ঈদ জামাতে রাষ্ট্রপতি আবদুল হামিদসহ দেশের বিভিন্ন মন্ত্রী-এমপিসহ ভিআইপি ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

universel cardiac hospital

প্রধান জামাতকে সামনে রেখে ঈদগাহ ময়দানে ডিএসসিসি তত্ত্বাবধানে ঈদগাহ ময়দানের প্যান্ডেল নির্মাণ, বৃষ্টি থেকে রক্ষার জন্য ত্রিপল ও সামিয়ানা টাঙানো ছাড়াও সাজসজ্জাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

রোববার সকালে জাতীয় ঈদগাহের সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

সিটি কর্পোরেশন সূত্র জানিয়েছে, গতবারের মতো এবারও ৯০ হাজার থেকে এক লাখ মুসল্লির জন্য ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে পাঁচ থেকে ছয় হাজার নারী মুসল্লির জন্য আলাদাভাবে পর্দা দিয়ে নামাজ আদায়ের বিশেষ ব্যবস্থা রয়েছে। নারীদের জন্য আলাদা প্রবেশ পথেরও ব্যবস্থা করা হয়েছে।

গত ২৫ জুলাই থেকে ঈদগাহ ময়দান প্রস্তুতির কাজ শুরু হয়। প্রতিদিন গড়ে ১০০ থেকে ১২০ জন শ্রমিক দিনরাত কাজ করেন। এবার ৪৩ হাজার বাঁশ এবং প্রায় ৩শ’ মন রশি দিয়ে ঈদগাহ ময়দানে প্যান্ডেল নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে।

এর আগে ১০ আগস্ট (শনিবার) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ঈদগাহের নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে তিনি বলেন, ঈদের জামাতের জন্য জাতীয় ঈদগাহ ময়দান সম্পূর্ণ প্রস্তুত। ঈদ জামাতকে ঘিরে জাতীয় ঈদগাহ ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে