‘বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক তৎপরতা বাড়ানো হয়েছে’

মত ও পথ রিপোর্ট

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা। ছবি: সংগৃহিত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যায় দণ্ডিত বিদেশে পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে কূটনৈতিক তৎপরতা জোরদার করা হয়েছে।’

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্টে শাহাদাতবরণকারী বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে তিনি একথা জানান।

universel cardiac hospital

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়াই আওয়ামী লীগের লক্ষ্য জানিয়ে সেতুমন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করাই এখন আমাদের লক্ষ্য।

এদিন শোক দিবসের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৬টায় ধানমন্ডি ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তারা।

এরপর সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান। এসময় বিউগলে বেজে ওঠে করুণ সুর।

এরপর প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যান। সকালে নয়টার কিছুসময় পর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরপর সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

টুঙ্গিপাড়ায় বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। শেখ হাসিনা সেখানেও উপস্থিত থাকবেন। এরপর দুপুর ১২টার দিকে ঢাকায় ফিরবেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে