৭০ দিনে ৭০ বছরের কাজ করেছি : নরেন্দ্র মোদি

আন্তর্জাতিক ডেস্ক

নরেন্দ্র মোদি
ফাইল ছবি

গত ৭০ বছর ধরে যেসব কাজ হয়নি তা নিজ সরকারের ৭০ দিনের মধ্যে হয়েছে বলে দাবি করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সরকার ৭০ দিনে ৭০ বছরের কাজ করেছে বলে দাবি করেন তিনি। খবর এনডিটিভির।

১৫ আগস্ট (বৃহস্পতিবার) সকালে দিল্লির লালকেল্লায় ভারতের ৭৩তম স্বাধীনতা দিবসের ভাষণে এ কথা বলেন নরেন্দ্র মোদি।

universel cardiac hospital

তিনি বলেন, নতুন সরকার ক্ষমতায় আসার পর আমরা সরকারি প্রক্রিয়াকে আরও মজবুত করি, যাতে আমরা জাতি হিসেবে দ্রুত এগিয়ে যেতে পারি।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে ক্ষমতা গ্রহণের ১০ সপ্তাহের মধ্যে আমরা কয়েকটি বড় সিদ্ধান্ত নিয়েছি। ৩৭০ ধারা ও ৩৫এ ধারা বাতিল এবং তিন তালাক নিষিদ্ধ করা আমাদের গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সর্দার বল্লভভাই প্যাটেলের দেখা স্বপ্ন আমরা পূরণ করেছি।

কাশ্মীর ইস্যুতে বিগত সরকারের সমালোচনা করে মোদি বলেন, বিগত সময়ে ক্ষমতাসীনরা কাশ্মীর সমস্যার সমাধানে পদক্ষেপ করেছে; কিন্তু তাদের চেষ্টা ফলপ্রসূ হয়নি। জম্মু-কাশ্মীর ও লাদাখে থাকা আমাদের ভাইবোনদের জীবনের উন্নতি দেশবাসী হিসেবে আমাদের সম্মিলিত দায়িত্ব।

৭৩তম স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে লালকেল্লায় স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে নেতৃত্ব দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সকাল ৭টা ৩০ মিনিটে লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলনের পর জাতির উদ্দেশে প্রথাগত বক্তব্য রাখেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে