সৌমিত্রর শারীরিক অবস্থা ভালোর দিকে

বিনোদন ডেস্ক

সৌমিত্র চট্টোপাধ্যায়
সৌমিত্র চট্টোপাধ্যায়

ভারতের খ্যাতিমান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখন আগের চেয়ে অনেকটা ভালো।

গতকাল শুক্রবার তাকে রুবি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। চিকিৎসকদের মতে, গত বৃহস্পতিবার থেকেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। এই মুহূর্তে তাকে নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। এখন জ্বর নেই। শুরুতে তাকে কৃত্রিম উপায়ে অক্সিজেন দেওয়া হচ্ছিল, তাও প্রত্যাহার করা হয়েছে। শ্বাসকষ্ট হচ্ছে না, তিনি স্বাভাবিকভাবে শ্বাস নিতে পারছেন। স্বাভাবিক খাবার খাচ্ছেন। আগামী কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তিনি।

universel cardiac hospital

এদিকে শুক্রবার সৌমিত্র চট্টোপাধ্যায়কে দেখতে রুবি হাসপাতালে যান জনপ্রিয় নায়ক প্রসেনজিৎ। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে তিনি কিছু সময় কাটান। তার চিকিৎসার খোঁজখবর নেন। বরেণ্য এই অভিনেতার পরিবারের লোকজনের সঙ্গেও কথা বলেন।

রুবি হাসপাতালে যোগাযোগ করে সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যের খবর নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মন্ত্রী অরূপ বিশ্বাসকে দিয়ে ফুল পাঠিয়েছেন এবং অভিনেতার সঙ্গে ফোনে কথা বলেছেন। সুস্থ হওয়ার পর তিনি সৌমিত্র চট্টোপাধ্যায়কে দেখতে আসার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

বৃহস্পতিবার সকালে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমকে তার মেয়ে নির্দেশক ও নাট্যাভিনেত্রী পৌলমী বসু বলেছেন, চিকিৎসকেরা জানিয়েছেন, বাবার বাঁ ফুসফুসে নিউমোনিয়া ধরা পড়েছে। তাকে কৃত্রিম উপায়ে অক্সিজেন দেওয়া হচ্ছে। তবে বাবা আগের চেয়ে ভালো আছেন। কথা বলছেন। চিকিৎসকদের মতে, পরিস্থিতি জটিল না হলে বাবাকে সাত থেকে আট দিন হাসপাতালে থাকতে হতে পারে। যেহেতু ফুসফুস ও শ্বাসনালিতে সংক্রমণ ধরা পড়েছে, তাই বাইরের কাউকে তার সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।

আর ভারতীয় সংবাদমাধ্যমকে চিকিৎসকেরা জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের নিউমোনিয়ার পাশাপাশি বার্ধক্যজনিত বিভিন্ন শারীরিক সমস্যা রয়েছে। সবকিছু মিলিয়ে তিনি কাবু হয়ে পড়েছেন। নিউমোনিয়া ছাড়াও সোডিয়াম ও পটাশিয়ামসংক্রান্ত সমস্যা আছে। চিকিৎসকদের মতে, তার সিওপিডি (ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ) হয়েছে।

গত বুধবার সকালে কলকাতার গলফ গ্রিনে নিজ বাড়িতে সৌমিত্র চট্টোপাধ্যায় হঠাৎ অসুস্থ হন। জ্বর আর শ্বাসকষ্টের কারণে তিনি আচ্ছন্ন হয়ে পড়েন। পরিবারের সদস্যরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান। বরেণ্য এই অভিনেতার শারীরিক অবস্থা দেখে চিকিৎসকেরা তাকে দ্রুত হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করেন। তার প্রয়োজনীয় পরীক্ষা করেন এবং চিকিৎসা দেন। হাসপাতালে সৌমিত্র চট্টোপাধ্যায় হৃদ্‌রোগ বিশেষজ্ঞ সুনিপ বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে আছেন। এরই মধ্যে তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সাতজন বিশেষজ্ঞ চিকিৎসক তাকে পর্যবেক্ষণ করছেন।

এদিকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের অসুস্থতার খবর জানাজানি হওয়ার পর টালিউডসহ সংস্কৃতি অঙ্গনের লোকজন উদ্বিগ্ন হন। অনেকেই তার সর্বশেষ পরিস্থিতি জানার জন্য ছুটে যান হাসপাতালে। অনেকে তার দ্রুত আরোগ্য কামনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের বয়স এখন ৮৪। এই বয়সেও তিনি চলচ্চিত্র আর মঞ্চে দাপিয়ে অভিনয় করছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে