ডেঙ্গু পরিস্থিতি : পাঁচ জেলায় আরও ৭ জনের মৃত্যু

মত ও পথ ডেস্ক

ডেঙ্গু
ফাইল ছবি

দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত আরও ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার রাত থেকে সোমবার বিকালের মধ্যে ঢাকার মিটফোর্ড হাসপাতাল এবং খুলনা, ময়মনসিংহ, ফরিদপুর ও বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এ ৭ জন হলেন- নারায়ণগঞ্জের বন্দর এলাকার ফাতেমা আক্তার (২১), খুলনার রূপসা উপজেলার খাজাডাঙ্গা গ্রামের সবজি বিক্রেতা মিজানুর রহমান (৪০), নেত্রকোনার কেন্দুয়ার আব্দুল লতিফের ছেলে আনোয়ার হোসেন (৪০), একই জেলার দুর্গাপুরের আব্দুর রাজ্জাকের ছেলে সেলিম হোসেন (২৭), কিশোরগঞ্জের পাকুন্দিয়ার রাসেল মিয়া, ফরিদপুর সদরের নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গীচর গ্রামের শেখ শফিউদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন (৩৫) এবং পটুয়াখালীর দুমকি উপজেলার ফজলুর রহমানের মেয়ে সুমাইয়া আক্তার (১৮)।

universel cardiac hospital

ঢাকা

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের সহকারী পরিচালক আব্দুর রশিদ জানান, ফাতেমা আক্তার নামে ২১ বছর বয়সী এক তরুণী রোববার রাত দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আব্দুর রশিদ জানান, তার হাসপাতালে সোমবার পর্যন্ত মোট ৩৭১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। ডেঙ্গুতে ভুগে মিটফোর্ডে এ পর্যন্ত ৬ জনের মৃত্যু হল।

খুলনা

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আবাসিক চিকিৎসক (আরপি) শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, মিজানুর বৃস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সোমবার সকাল ৭টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত খুলনায় এক বৃদ্ধাসহ পাঁচজনের মৃত্যু হয়েছে বলে জেলার সিভিল সার্জন এ এস এম আব্দুর রাজ্জাক জানিয়েছেন।

ময়মনসিংহ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মীনারায়ণ মজুমদার জানান, নেত্রকোনার দুর্গাপুর থেকে সেলিম হোসেন (২৭) নামের এক রোগী গত মঙ্গলবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকালে তার মৃত্যু হয়।

আর আনোয়ার হোসেন (৪০) নামে আরেক ডেঙ্গু রোগী সোমবার ভোরে মারা যান, যিনি আগের দিন দুপুরে এ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এ ছাড়া কিশোরগঞ্জের পাকুন্দিয়ার রাসেল মিয়া নামে একজন মারা যান।

ফরিদপুর

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা জানান, দেলোয়ার হোসেন (৩৫) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রোববার ভর্তি হন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

এ পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ছয় ডেঙ্গু রোগীর মৃত্যু হলো বলে কামদা প্রসাদ জানান।

বরিশাল

সোমবার দুপুরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুমাইয়া আক্তারের (১৮) মৃত্যু হয়েছে। সুমাইয়া দুমকী সরকারি জনতা কলেজের সকাকারী অধ্যাপক মো. ফজলুর রহমান সিদ্দীকীর মেয়ে। তার গ্রামের বাড়ি বাখেরগঞ্জ উপজেলার ধুধল এলকায়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে