দ্রুতই মাঠে ফিরছেন স্মিথ

ক্রীড়া ডেস্ক

স্মিথ-ল্যাঙ্গার
চতুর্থ টেস্টের আগেই সেরে উঠবেন স্মিথ, আশাবাদী ল্যাঙ্গার। ছবি : ক্রিকেট অস্ট্রেলিয়া

নিজেদের সেরা ব্যাটসম্যানকে নিয়ে একদম ঝুঁকি নিতে চাইছে না অস্ট্রেলিয়া। ঝুঁকিমুক্ত থাকতেই মূলত: অ্যাশেজের তৃতীয় টেস্টে খেলানো হচ্ছে না তাঁকে। এ সময়টায় মাথার চোট সারিয়ে আস্তে ধীরে খেলায় ফিরবেন স্মিথ। আর এই খেলায় ফিরতে হয়তো বেশি দিন অপেক্ষা করা লাগবে না তাঁর।

সামনের সপ্তাহে ডার্বিশায়ারের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচেই দেখা যেতে পারে স্মিথকে, জানিয়েছেন খোদ অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।

universel cardiac hospital

লর্ডস টেস্টে নিজেদের প্রথম ইনিংসের ৭৭তম ওভারে আর্চারের এক বাউন্সার খেলতে গিয়ে একটু গড়বড় করে ফেলেন স্মিথ। বল গিয়ে আঘাত করে বাঁ কানের নিচে। সরাসরি উন্মুক্ত স্থানে ওভাবে বল আঘাত হানায় উইকেটের ওপর হুমড়ি খেয়ে পড়েন। দলের ডাক্তার সঙ্গে সঙ্গে ছুটে এসে পরীক্ষা করে দেখেন স্মিথকে।

একটু পরে দাঁড়িয়ে উঠে আবার খেলার ইচ্ছে জানিয়েছিলেন স্মিথ। কিন্তু অত বড় ঝুঁকি নেননি ডাক্তার রিচার্ড শ। মাঠ ছেড়ে চলে আসতে হয় সিরিজের সবচেয়ে সফল অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানকে।

লর্ডস আর হেডিংলি টেস্টের মধ্যে ব্যবধান মাত্র তিন দিনের। এই তিন দিনে তাড়াহুড়ো করে মাথায় আঘাত প্রাপ্ত স্মিথকে মাঠে নামিয়ে দিতে চায়নি অস্ট্রেলিয়া। অন্তত এই টেস্টে স্মিথ বিশ্রাম নেক, এমনটাই সিদ্ধান্ত হয়েছে বলে জানান অস্ট্রেলিয়ান কোচ ল্যাঙ্গার।

তিনি জানান, ‘আমরা অপেক্ষা করছিলাম স্মিথের সুস্থ হওয়ার। কিন্তু শেষে দেখা গেল ওকে এই টেস্টে বসিয়ে রাখলেই বরং ভালো হবে। ও এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেনি। ও এখন আগের থেকে অনেক ভালো বোধ করছে। কিন্তু ম্যাচ ফিটনেসের দিক দিয়ে এখনো অনেক পিছিয়ে আছে সে’, জানিয়েছেন ।

তবে অস্ট্রেলিয়ার কোচ আশাবাদী, তৃতীয় থেকে চতুর্থ টেস্টের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হতে যাওয়া তিন দিনের প্রস্তুতি ম্যাচে স্মিথকে খেলানো যাবে। অস্ট্রেলিয়া খেলবে ডার্বিশায়ারের বিপক্ষে, ২৯ থেকে ৩১ আগস্ট হবে ম্যাচটা। আর নেটে পেসারদের মোকাবিলা করার চেয়ে প্রস্তুতি ম্যাচ খেললে বরং স্মিথের প্রস্তুতি ভালো হবে বলে মনে করছেন ল্যাঙ্গার, ‘নেটে পেসারদের বিপক্ষে খেলার চেয়ে এই ম্যাচে খেললে স্মিথের জন্যই ভালো হবে। আমি নিশ্চিত, প্রস্তুতি ম্যাচটা খেলার জন্য প্রয়োজনীয় ফিটনেস পরীক্ষায় পাশ করবে সে।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে